1. [email protected] : News room :
নিজের বাল্যবিয়ে বন্ধে থানায় স্কুলছাত্রী - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

নিজের বাল্যবিয়ে বন্ধে থানায় স্কুলছাত্রী

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ:


মা ও খালা জোর করেই বিয়ে দিতে চান ১৬ বছরের এক স্কুলছাত্রীকে। তাদের বারবার বুঝিয়েও বিয়ে বন্ধ করতে পারেনি দশম শ্রেণির ওই শিক্ষার্থী। অবশেষে বিয়ে বন্ধ করতে নিজেই থানায় হাজির হয় সে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর থানায় গিয়ে বিয়ে বন্ধের বিষয়ে অনুরোধ জানায় চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ওই ছাত্রী। তার অভিযোগ- মা ও খালা জোরপূর্বক তাকে বিয়ে দিতে চাচ্ছেন, কিন্তু সে পড়াশোনা করতে চায়।

১৬ বছর বয়সী এই কিশোরী ঝিনুক মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তার বাবা দোকানদার, মা একটি মুড়ি কারখানায় চাকরি করেন। সম্প্রতি তার মা ও খালা বিয়ের জন্য চাপ দিতে থাকেন এবং পাত্র ঠিক করেন। তার পরিবারকে বারবার বুঝানো সত্ত্বেও সিদ্ধান্তে অনড় থাকেন তারা। তাই উপায় না দেখে বাধ্য হয়েই থানায় হাজির হয় কিশোরী।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন,আজ (২৮ সেপ্টেম্বর) সকালে থানায় এক শিক্ষার্থী আসে। সে অভিযোগ করে বলে, তার মা ও খালা তাকে জোর করে বিয়ে দিতে চাচ্ছেন। কিন্তু সে পড়তে চায়। পরে আমরা তার মা-বাবাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে তার পড়াশোনা সচল রাখার ব্যবস্থা করি।’

 


লালসবুজের কণ্ঠ/এস এস

45Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর