1. [email protected] : News room :
নারায়ণগঞ্জে মা-মেয়ের হত্যাকাণ্ড নিয়ে ক্রমেই বাড়ছে রহস্য - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে মা-মেয়ের হত্যাকাণ্ড নিয়ে ক্রমেই বাড়ছে রহস্য

  • আপডেটের সময় : বুধবার, ২ মার্চ, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ


নারায়ণগঞ্জে মা ও মেয়ের নৃশংস হত্যাকাণ্ড নিয়ে ক্রমেই বাড়ছে রহস্য। ঘাতক আল জোবায়ের ওরফে স্বপ্নীল শুধুমাত্র টাকার অভাব মেটাতে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে না কি এর নেপথ্যে অন্য কোনো কারণ লুকিয়ে আছে তার সঠিক কোনো উত্তর এখনও মিলাতে পারছেনা কেউই।

নগরীর ব্যস্ততম একটি বাণিজ্যিক এলাকায় এমন জোড়া খুনের ঘটনায় আতঙ্কিত সেখানকার বাসিন্দারা। আর ঘাতক জোবায়েরের নিজ এলাকার মানুষ এখনও বিশ্বাস করতে পারছেন না ‘ ভদ্র ও নামাজি’ জোবায়ের এমন কাজ করতে পারে।

এদিকে পুরো হত্যাকাণ্ডের ঘটনায় যে চরিত্রটি সবচেয়ে বেশি রহস্যের সৃষ্টি করেছে সেটি হল নিহত রুমা চক্রবর্তীর ছেলে হৃদয় চক্রবর্তীর স্ত্রী ফারজানা ওরফে শীলা। খুন হওয়ার সময় ওই ফ্ল্যাটে অবস্থান করা ফারজানা ওরফে শীলা কেমন করে অক্ষত অবস্থায় দরজা খুলে বের হয়ে এসেছিলেন তা নিয়েও প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অনেকের মনেই।

পাশাপাশি নিহত রুমা চক্রবর্তীর স্বামী রাম প্রসাদ চক্রবর্তী ঘটনার দিন তার ছেলে হৃদয়ের ধর্মান্তরিত হওয়া এবং ফারজানা শীলাকে বিয়ে করার বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করলেও বুধবার তিনি জানিয়েছেন গত ৩-৪ দিন ধরে তার ছেলে ও পুত্রবধূ তাদের ফ্ল্যাটেই থাকছিলেন।

এদিকে ফারজানা শীলার অবস্থান ঠিক কোথায় তার সঠিক কোনো উত্তর নেই পুলিশের কাছে আর শীলার অবস্থানের ব্যাপারে নির্দিষ্ট করে বলছেন না শ্বশুর রাম প্রসাদও।

এই লোমহর্ষক হত্যার ঘটনায় নিহত রুমা চক্রবর্তীর স্বামী রাম প্রসাদ চক্রবর্তী বাদী হয়ে মামলা করেছেন। বুধবার সকালে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় গ্রেফতারকৃত জোবায়েরকে একমাত্র আসামি করে এই মামলাটি দায়ের করা হয়।

পুলিশ গ্রেফতার জোবায়েরকে বুধবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতে হাজির করে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূর মোহসীন শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মামলাটির তদন্তভার দেয়া হয়েছে শহরের টানবাজার ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক সাইদুজ্জামানকে।

তথ্যানুসন্ধানে জানা গেছে, রাম প্রসাদ চক্রবর্তী তার ভাড়া বাড়ির পাশেই ‘মেসার্স ইসলাম ট্রেডার্স’ নামের একটি পাইকারি আড়তে ম্যানেজারের চাকরি করছেন বহু বছর ধরেই। তার ছেলে হৃদয় চক্রবর্তী কয়েক মাস আগে ফারজানা শীলা নামের একজন মুসলমান মেয়েকে বিয়ে করেন।

স্থানীয়রা বলছেন, হৃদয় শহরের মাসদাইর কবরস্থানের পাশে একটি কোম্পানিতে চাকরি করেন। তিনি ভালোবেসে ওই মেয়েকে বিয়ে করার আগে ধর্মান্তরিত হয়ে মুসলমান হয়েছেন। এনিয়ে রামপ্রসাদের সঙ্গে হৃদয়ের মনোমালিন্য চলছিল।

বিয়ের পর থেকে হৃদয় তার স্ত্রী ফারজানাকে নিয়ে আলাদা থাকতেন, তবে কোথায় থাকতেন তা ঠিক বলতে পারেননি কেউই। তবে ৩-৪ দিন আগে হৃদয় ও তার স্ত্রী রামপ্রসাদের ভাড়া ফ্ল্যাটে থাকতে এসেছেন বলে জানিয়েছেন নিচ তলার আশপাশের দোকানিরা।

এদিকে রামপ্রসাদ বলছেন, তার স্ত্রী নিহত রুমা চক্রবর্তী ছেলের বিচ্ছেদ সইতে পারেননি বলে তিনি হৃদয় ও শীলাকে এসে থাকতে বলেছিলেন। তবে ফারজানা ওরফে শীলার স্থায়ী বাড়ি কোথায় বা এখানে কোথায় ভাড়া থাকতো সে ব্যাপারে কোনো তথ্য নেই রামপ্রসাদের কাছে। এমনকি ঘটনার পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর শীলাকে নিজের জিম্মায় ছেড়ে দেয়ার পর থেকে পুত্রবধূ শীলা কোথায় আছে তাও জানেন না বলে দাবি করছেন রামপ্রসাদ। পাশাপাশি ছেলে হৃদয় কোথায় আছে সেই প্রশ্নেরও উত্তর রহস্যজনক কারণে এড়িয়ে যাচ্ছেন তিনি।

অপরদিকে গ্রেফতারকৃত ঘাতক জোবায়েরের নিজ বাড়ি পাইকপাড়া এলাকায় গিয়ে জানা গেছে, জোবায়েরের বাবা আলাউদ্দিন মিয়া একজন লবণ ব্যবসায়ী। নিজেদের ছোট্ট দোতলা বাড়ির ওপরের একটি কক্ষে থাকতো জোবায়ের। নিচ তলায় আলাউদ্দিন তার স্ত্রীকে নিয়ে থাকতেন।

আলাউদ্দিন মিয়া জানালেন, জোবায়ের তাদের একমাত্র সন্তান। তার ছেলে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হয়। তবে আর্থিক অবস্থা ভালো না হওয়ায় পড়ালেখা চালাতে পারেনি। গত এক দেড় মাস ধরে তার ছেলে অস্বাভাবিক আচরণ করছিল। তাকে মানসিক ডাক্তার দেখানোরও পরিকল্পনা ছিল। দোতলার ঘরেই থাকতো বেশির ভাগ সময়। শুধু নামাজের ও খাবারের সময় সে নিচে নেমে আসতো। জোবায়ের ৫ওয়াক্ত নামাজ পড়তো এবং অবসরে বিভিন্ন ইসলামিক বই পুস্তক পড়তো।

তিনি জানান, শুনেছি জোবায়ের স্বীকার করেছে সে খুন করেছে, এখন আর কি বলার আছে। যদি সে অপরাধ করে থাকে তবে শাস্তি হবে। তবে কারো সঙ্গে তার যোগাযোগ ছিল কিনা কিংবা কেউ ওকে নিয়ে গিয়েছিল কিনা তা সুষ্ঠু তদন্ত করা উচিত।

অন্যদিকে জোবায়েরকে ‘ভদ্র ও নামাজি’ বলেই আখ্যা দিচ্ছেন এলাকাবাসী। স্থানীয়রা জানালেন, জোবায়েরকে কখনো কারো সঙ্গে ঝগড়া করতে দেখেননি তারা। লেখাপড়াও খুব ভালো সে। জোবায়ের খুন করতে পারে এমনটা যেন বিশ্বাস করতে পারছেন না তারা।

এদিকে মঙ্গলবার রাতেই গ্রেফতারকৃত জোবায়েরকে কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা গোয়েন্দা পুলিশ জিজ্ঞাসাবাদ করে। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমির খসরু বলেন, জুবায়েরকে আমরা ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছি। সে স্বীকার করেছে তার নিজের চলার জন্য টাকার দরকার। এ কারণে বড় বাড়িটি তিনি টার্গেট করেন। ছয়তলা ভবনের একটি ফ্ল্যাটে কলিং বেল বাজিয়েছিলেন তিনি। কিন্তু ওই ফ্ল্যাটের কেউ দরজা খোলেননি। তখন পাশের রামপ্রসাদ চক্রবর্তীর ফ্ল্যাটে কলিং বেল চাপেন তিনি। ওই ফ্ল্যাটের দরজা খুললে ভেতরে ঢুকে রুমা চক্রবর্তীর গলা চেপে ধরেন জোবায়ের। এ সময় রুমার গলার মালা তিনি ছিনিয়ে নেন। এরপর ছুরি মেরে রুমাকে হত্যা করেন। রুমার অন্তঃসত্ত্বা মেয়ে ঋতু চক্রবর্তী এগিয়ে এলে তাকেও ছুরি মেরে হত্যা করে।

এদিকে, বাদী রাম প্রসাদ চক্রবর্তীর দায়ের করা এজাহারে উল্লেখ করা হয়েছে, রামপ্রসাদ ‘মেসার্স ইসলাম ট্রেডার্সে’ চাকরি করেন। মঙ্গলবার বেলা আড়াটায় বাড়ির মালিকের ভাগিনা জানান যে তাদের ফ্ল্যাট যে ভবনে, সেটির নিচে অনেক লোক জড়ো হয়েছেন। তিনি গিয়ে দেখেন, ভবনের ফটক বাইরে থেকে তালা দিয়ে রেখেছে। ভেতর থেকে তার ছেলে হৃদয়ের স্ত্রী শীলা কান্নাকাটি করছে।

শীলা জানান, তাদের ফ্ল্যাটে ঢুকে এক যুবক রুমা ও ঋতুকে ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়েছে। শীলাকে হত্যার জন্য রান্নাঘরে বটি হাতে নেন হামলাকারী। তবে শীলা কৌশলে সেই বটি ছিনিয়ে নিয়ে ফ্ল্যাট থেকে বের হয়ে নিচে নামেন। হামলাকারী যুবক তাকে ধাওয়া করে নিচে নামে, তবে ততক্ষণে ভবনের অন্য লোকজন এসব টের পেয়ে বাইরে থেকে ফটক আটকে দেয়। ওই যুবক ফের ৬ তলার ফ্ল্যাটটিতে ফিরে যায়।

শিলার থেকে শুনে তিনি স্ত্রী রুমার মোবাইল ফোনে কল করলে তা রিসিভ করেন ওই যুবক। টাকা-গয়না কোথায় আছে জানতে চান। পরিচয় জানতে চাইলে তিনি ফোন কেটে দেন। ততক্ষণে পুলিশ সেখানে উপস্থিত হয়। পুলিশসহ তিনি ফ্ল্যাটে গিয়ে ওই যুবককে আটক করে। উদ্ধার করে লাশ।

নিউজ ডেস্ক/শ্রুতি 

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর