1. [email protected] : News room :
নানা আয়োজনে ইবি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

নানা আয়োজনে ইবি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেটের সময় : সোমবার, ২২ নভেম্বর, ২০২১

লালসবুজের কণ্ঠ রিপোর্ট,ই.বি প্রতিনিধি :


প্রতিষ্ঠার ৪২ বছর পেরিয়ে ৪৩ বছরে পা রেখেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। সোমবার নানা কর্মসূচির মধ্যদিয়ে বিশ^বিদ্যালয়ের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে কর্তৃপক্ষ।

দিবসটি উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় প্রশাসন ভবন চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল। আলোচনা সভা শেষে বাংলা মঞ্চে কেক কাটা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয়ের জিয়া পরিষদ ও শাখা ছাত্রদল। এসময় পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, অধ্যাপক রশিদুজ্জামানসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ^বিদ্যালয়ের কল্যাণ কামনায় দোয়া মুনাজাত করেন তারা।


আতিক/লালসবুজের কণ্ঠ/জে.সি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর