1. [email protected] : News room :
নাটোর এলজিইডি প্রকৌশলীকে ঠিকাদারের বাধা! - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

নাটোর এলজিইডি প্রকৌশলীকে ঠিকাদারের বাধা!

  • আপডেটের সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

নাটোর প্রতিনিধি: নাটোরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) তে প্রভাবশালী ঠিকাদারদের বাঁধার কারনে যোগদান করতে পারেনি নতুন নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম।

বৃহস্পতিবার এলজিইডির নতুন নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম তার কর্মস্থলে যোগদান করতে আসলে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, গত বছরের ২৯ডিসেম্বর নাটোর এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুবাস কুমার সাহাকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এক বদলি আদেশে তাকে মন্ত্রণালয়ে অধিনস্থ করে। তার পরিবের্ত নাটোর এলজিইডিতে পদায়ন দেওয়া হয় পাবনার অতিরিক্ত প্রকৌশলী দপ্তরের সদ্য পদোন্নতিপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলামকে।

যথারীতি মন্ত্রণালয়ের আদেশ পেয়ে নির্বাহী প্রকৌশলী পদে গত ২ জানুয়ারী (বৃহস্পতিবার) নাটোর এলজিইডিতে যোগদান করতে আসেন শহিদুল ইসলাম।

এ সময় তিনি নির্বাহী প্রকৌশলী পদে যোগদান করলেও তাকে দায়িত্ব বুঝিয়ে দিতে গড়িমসি করেন বর্তমান নির্বাহী প্রকৌশলী সুবাস কুমার সাহা।

এ সময় শহিদুল ইসলামকে তিনি বলেন, আগামী ফেব্রুয়ারী মাসে মেয়ের পরীক্ষা শেষ হলে তাকে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। এসময় শহিদুল ইসলাম উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে সুবাস কুমার সাহাকে কথা বলতে বলেন।

এদিকে, ওই দিন বেলা দেড় টার দিকে এলজিইডি ভবনে প্রবেশ করে পিংকি কন্সট্রাকশনের স্বত্ত্বাধিকারী আশফাকুল ইসলাম সহ আরও দুইজন ঠিকাদার। নির্বাহী প্রকৌশলীর রুমে প্রবেশ করে

নতুন নির্বাহী প্রকৌশলীকে আগামী দুই মাস পর দায়িত্ব গ্রহনের জন্য নির্দেশ করেন। এসময় ঠিকাদারদের অপর একটি গ্রুপ আশফাকুল ইসলামের এই নির্দেশের প্রতিবাদ করলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

এসময় সেখানে উপস্থিত থাকা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম তার পূর্বের কর্মস্থলে চলে যান।

বিষয়টি সম্পর্কে জানতে পিংকি কন্সট্রাকশনের স্বত্ত্বাধিকারী আশফাকুল ইসলামের সেল ফোনে একাধিকবার কল দেওয়ার পরও তিনি ফোন রিসিভ করেননি।

এবিষয়ে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ঠিকাদার শরিফুল ইসলাম রমজান বলেন, বর্তমান নির্বাহী প্রকৌশলী সুবাস কুমার সাহা অনিয়ম,দূর্নীতি করে এলজিইডিকে দূর্নীতির খনি বানিয়েছে।

তিনি ৪-৫জন ঠিকাদারের সাথে সখ্যতা গড়ে অনিয়ম করে কোটি কোটি টাকা লুটপাট করেছেন। তবে অফিসে কে যোগদান করবে, কে করবেনা সে বিষয়ে ঠিকাদারের হস্তক্ষেপ করা মুটেও ঠিক হয়নি। অফিস চলবে অফিসের নিয়মে, এখানে কোন ঠিকাদার হস্তক্ষেপ করার কেউ নয়।

এবিষয়ে সদ্য যোগদানকৃত এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন, আমার যোগদানপত্র হাতে পাওয়ার পর বৃহস্পতিবার আমি এলজিইডি ভবনে যাই। সেখানে যোগদানও করি। কিন্তু বর্তমান নির্বাহী প্রকৌশলী স্যার সুবাস কুমার সাহা আমাকে দুইমাস পর দায়িত্ব (চার্জ গ্রহন) বুঝে দিবেন বলে বলেছেন।

আমি এ বিষয়ে আপত্তি জানালে ঠিকাদার আশফাকুল ইসলাম দুই মাস পরে যোগদান করার কথা বলে। একজন ঠিকাদারের এনিয়ে মাথা না ঘামালেও চলতো। বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। যে দিন কর্তৃপক্ষ দায়িত্ব নিতে বলবেন, সে দিন আমি দায়িত্ব গ্রহন করবো।

এলজিইডির বর্তমান নির্বাহী প্রকৌশলী সুবাস কুমার সাহা বলেন, আগামী ফেব্রুয়ারী মাসে মেয়ের এসএসসি পরীক্ষা থাকার কারনে দুই মাস এখানে থাকার কথা বলেছিলাম।

কর্তৃপক্ষ চার্জ দেওয়ার কথা বললে নতুন প্রকৌশলীকে চার্জ বুঝিয়ে দেওয়া হবে। কিছু ঠিকাদাররা নাকি আপনার পক্ষ নিয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার কোন পক্ষ নাই।

20Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর