1. [email protected] : News room :
নাটোরে ভালোবাসা দিবসে ব্যতিক্রম উদ্যোগ পাখি শিকারীকে ধরিয়ে দিলেই পুরস্কার - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

নাটোরে ভালোবাসা দিবসে ব্যতিক্রম উদ্যোগ পাখি শিকারীকে ধরিয়ে দিলেই পুরস্কার

  • আপডেটের সময় : শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০

নাটোর প্রতিনিধি:
বসন্ত বরণ ও ভালোবাসা দিবসে চলনবিলের জীববৈচিত্র্য ও পাখি রক্ষায় ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে স্থানীয় পরিবেশ কর্মীরা।

এই শীতে চলনবিলের পাখি শিকারীকে ধরিয়ে দিলেই পুরস্কার হিসেবে একটি কম্বল দেয়া হচ্ছে। বিলের প্রকৃতি ও পাখি বাঁচাতে এ যেন এক অন্য রকম পাখির প্রতি ভালোবাসা।

শুক্রবার কাক ডাকা ভোর থেকেই পাখি শিকারীদের ধরতে চলনবিলের জোড়মল্লিকা, খরমকুড়ি, শাহবাজপুর ও ভাগনাগরকান্দি বিলে অভিযান পরিচালনা করে পরিবেশ কর্মীরা।

এসময় বিলের প্রকৃতি ও পাখি রক্ষায় ব্যাপক প্রচারণার পাশাপাশি এই শীতে পাখি শিকারীদের ধরিয়ে দিলেই পুরস্কার হিসেবে একটি কম্বল দেয়ার ঘোষণা দেয়া হয় এবং বিলের পাড়ের মানুষদের সচেতন করতে লিফলেট বিতরণ ও পথসভা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ)’র সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক মনোয়ার সুলতান, পরিবেশ কর্মী মহসিন আলম, তাইফুর রহমান, সাংবাদিক আব্দুর রশিদ প্রমূখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম বলেন, শীতের আগমন উপলক্ষে প্রতি বছরের ন্যায় চলনবিলের পাখি শিকার বন্ধ ও বিলের পারের মানুষদের মধ্যে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে চলনবিল এলাকায় মাইকিং, সভা-সেমিনার সহ বিভিন্ন সচেতনতা কর্মসূচি পালন করা হচ্ছে।

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর