1. [email protected] : News room :
নাটোরে আ.লীগের অফিস ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

নাটোরে আ.লীগের অফিস ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেটের সময় : শনিবার, ৪ জানুয়ারী, ২০২০

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামীলীগের অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বড়াইগ্রাম উপজেলার চান্দাই বাজারে এই ভাংচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় বাদী হয়ে স্থানীয় যুবলীগ কর্মী ওয়াদুদ সরকার পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

এদিকে অফিস ভাংচুরের ঘটনায় উপজেলার রাজাপুর-জোনাইল রাস্তার চান্দাই ইউনিয়নের দিয়ার গাড়ফা ডিকে মাদ্রাসার সামনে মানববন্ধন করেছে উপজেলা আওয়ামীলীগের একাংশ ও স্থানীয়রা।

জানা গেছে, গত ১লা জানুয়ারি স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুসের উাপস্থিতিতে মাঝগাও ইউনিয়ন আওয়ামীলীগের একটি কমিটি করা হয়।

আগামী ৫ জানুয়ারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নের্তৃত্বে বড়াইগ্রামের চান্দাই ইউনিয়ন আওয়ামীলীগের একটি পাল্টা সম্মেলন হওয়ার কথা ছিল।

এই পাল্টা সম্মেলনকে সফল করতে প্রচার-প্রচারণা চালানো হয় উপজেলা আওয়ামীলীগের একাংশ। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সামসুজ্জামান গোলাম, স¤পাদক আমিনুল ইসলাম ইন্তাজ, যুবলীগ কর্মী ওয়াদুদ সরকার অফিসে তালা দিয়ে বাড়ী চলে যান।

কিন্তু উপজেলা আওয়ামী লীগের একাংশের আয়োজনে পাল্টা সম্মেলনকে বাধাগ্রস্ত করতে রাত ১১ টার দিকে চান্দাই ইউনিয়নের চেয়ারমান আনিসুর রহমান খেচুর নির্দেশে ছাত্রলীগ কর্মি টিক্কা সরকার, জিয়াউর রহমান, সাকলাইন শুভ, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক, যুবলীগ নেতা এহিয়া আলম ম্যাগনেট সহ ১৫ থেকে ২০ জন অফিসের তালা ভেঙ্গে ভাংচুর চালায় বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এছাড়া এই ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করে উপজেলা আওয়ামীলীগের একাংশ। মানববন্ধনে অংশ নেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ইন্তাজ, ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সোনাউল্লাহ, ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মজনু মিয়া, যুবলীগ নেতা দেলোয়ার হোসেনসহ অন্যান্যরা।

এসময় আমিনুল ইসলাম ইন্তাজ বলেন, ২০০২ সাল প্রথম এবং ২০১৩ সালে দ্বিতীয় বার আমি সাধারণ সম্পাদক ও সামসুজ্জামান গোলাম সভাপতির নির্বাচিত হয়ে চান্দাই ইউনিয়নের আওয়ামীলীগের দ্বায়িত্ব পালন করছি। কিন্তু স্থানীয় সাংসদ আমাদের না জানিয়েই ১লা জানুয়ারী ইউনিয়ন আওয়ামীলীগ সম্মেলন করে।

এতে ইউনিয়ন চেয়ারম্যান আনিসুর রহমান খেচুকে সভাপতি ও ফরিদুল ইসালামকে সাধারণ সম্পাদক করে ত্রি বার্ষিকী কমিটি গঠন করা হয়।

আমরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুলের নেতেত্বে আগামী ৫ই জানুয়ারী সম্মেলনের ঘোষনা দেই। কিন্তু শুক্রবার রাতে আমাদের সম্মেলনকে নৎসাদ করতে এই ঘটনা ঘটানো হয়।

জেলা আওয়ামীলীগের জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারমান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, ৫ই জানুয়ারী সম্মেলন করতে না দেওয়ার জন্যই এ ঘটনা ঘটানো হয়েছে। সাথে প্রাণ নাশের হুমকিও প্রদান করা হচ্ছে।

চান্দাই ইউনিয়ন চেয়ারমান আনিসুর রহমান খেচু জানান, মুলত এটি আওয়ামীলীগের অফিস হলেও জামায়াত বিএনপির আড্ডা। এর ফলেই কে বা কারা অফিস ভাঙচুর করেছে। আমি বা আমার নেতা কর্মিরা এ ঘটনার সাথে জড়িত নই।

59Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর