1. [email protected] : News room :
নাটোরে আন্তর্জাতিক নারী দিবস পালিত - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

নাটোরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

  • আপডেটের সময় : রবিবার, ৮ মার্চ, ২০২০

নাটোর প্রতিনিধি‘প্রজন্ম হোক সমতার-সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নাটোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ রবিবার সকাল সাড়ে ৯ টার দিকে নাটোর প্রেসক্লাবের সামনে টিআইবি পরিচালিত সচেতন নাগরিক কমিটি’র (সনাক) ব্যানারে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ ছাড়াও নববিধান বালিকা উচ্চ বিদ্যালয় ও বনলতা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং বিভিন্ন বেসরকারী সংস্থার প্রতিনিধিবৃন্দ অংশ নেন।

মানববন্ধনকালে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সহ-সভাপতি হামিদা বানু বেগম, সদস্য অধ্যক্ষ আব্দুর রাজ্জাক,স্বজন সদস্য হাফিজা খনম জেসমিনসহ বিভিন্ন বেসরকারী সংস্থার প্রতিনিধিবৃন্দ। এসময় বক্তারা বলেন, নারীর অধিকার প্রতিষ্ঠায় আইনী ও প্রাতিষ্ঠানিক উদ্যোগের পাশাপাশি নারী-পুরুষের সমঅধিকারের প্রতি সংবেদনশীল হতে হবে। বর্তমান সরকার নারীর উন্নয়নে বিভিন্ন কাজ করে যাচ্ছেন।

দেশের জনসংখ্যার অর্ধেকই নারী। তাই নারীদেরও শিক্ষা গ্রহণ করে সচেতন হতে হবে এবং বর্তমান সামাজিকতার গন্ডি পেরিয়ে এগিয়ে আসতে হবে। দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

অপরদিকে জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে সরকারী গণ গ্রন্থাগারে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

107Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর