1. [email protected] : News room :
নাটোরে অগ্রিম বেতন ও সেশন চার্জ ফি ছাড়া মিলছে না নতুন বই - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

নাটোরে অগ্রিম বেতন ও সেশন চার্জ ফি ছাড়া মিলছে না নতুন বই

  • আপডেটের সময় : সোমবার, ৬ জানুয়ারী, ২০২০

নাটোর প্রতিনিধি
বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামুল্যে নতুন বই পৌঁছে দিতে বছরের প্রথম দিনটিকে বই উৎসব ঘোষণা করেছে সরকার।

বড়াইগ্রামে অগ্রিম বেতন ও সেশন ছাড়া সেই বই না দেয়ার অভিযোগ করেছে শিক্ষার্থীরা।
বড়াইগ্রাম উপজেলার আগ্রান উচ্চ বিদ্যালয়ে সেশন ফি ছাড়া নতুন বই না দেয়ার এ অভিযোগ পাওয়া গেছে।

অভিভাবক শিক্ষা অনুরাগী রবিউল করিম পিন্টু ও শিক্ষার্থীরা জানান, প্রথম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীকে সরকারিভাবে বই বিনামূল্যে বিতরণ করা হলেও আগ্রান উচ্চ বিদ্যালয়ে বই আটকিয়ে অগ্রিম বেতন ও সেশন ফি আদায় করা হচ্ছে। এ ক্ষেত্রে যারা অগ্রিম বেতন ও সেশন ফি পরিশোধে ব্যর্থ হয়েছেন তাদের হাতে পৌঁছেনি নতুন বই। তারা বঞ্চিত হচ্ছেন নতুন বই পাওয়ার আনন্দ থেকে।

অভিভাবকরা জানান- সন্তানদের কান্না থামাতে ধার-দেনা করে সেই অগ্রিম বেতন ও সেশন ফি’র আংশিক পরিশোধ করেও বেশ কিছু শিক্ষার্থীর হাতে পৌছেনি নতুন বই। অভিভাবক শফিকুল ইসলাম জানান- আমার মেয়েকে সেশন ফি ছাড়া নতুন বই দেয়নি শিক্ষকরা। সপ্তম শ্রেণীর ছাত্রী সুমাইয়া খাতুন জানান সেশন ফি ছাড়া আমাদেরকে বই দেওয়া হচ্ছে না।

সুমাইয়ার বাবা সামাদ হোসেন বলেন- খুব কষ্ট করে সংসার চালাচ্ছি। তার মেয়ে আগ্রান উচ্চ বিদ্যালয়ে এবার ৭ম শ্রেণিতে উঠেছে। নতুন বই নিতে অনেক আশায় বিদ্যালয়ে গিয়ে খালি হাতে বাড়ি ফিরে কান্না করে সে। সেশন ফি’র টাকা পরিশোধ না করায় বই পায়নি ।

আগ্রান স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী মোছঃ রিশা খাতুনের মা রিনা বেগম জানান- প্রথম দিন তিনটি করে বই দিলেও ৫শত ২০ টাকা না দিলে আর বই দেওয়া হবে না।
তবে অভিযোগ অস্বীকার করে আগ্রাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, টাকার জন্য বই দেয়া হয়নি এটা সম্পুর্ন মিথ্যা কথা। যারা উপস্থিত ছিল তাদের প্রত্যেকে নতুন বই দেয়া হয়েছে।

বড়াইগ্রাম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রউফ জানান, বই আটকিয়ে শুধু নয়, বই উৎসবে অন্য কোন পাওনাদিও আদায় করা নিষেধ রয়েছে। টাকার জন্য বই না দেয়ার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, অভিভাবকদের কাছ থেকে লিখিত অভিযোগ পাইনি বিষয়টি সাংবাদিকদের কাছে শুনেছি খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি

128Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর