1. [email protected] : News room :
নাগেশ্বরীতে ভাব ই-লার্নিং প্রকল্পের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

নাগেশ্বরীতে ভাব ই-লার্নিং প্রকল্পের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • আপডেটের সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২

কুড়িগ্রাম প্রতিনিধি


কুড়িগ্রামের নাগেশ্বরীতে ভাব ই-লার্নিং প্রকল্পের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংস্থা ভাব বাংলাদেশ এর আয়োজনে ও ইউএনডিপি বাংলাদেশ এর সহযোগিতায় সোমবার বেলা ১২টায় নাগেশ্বরী পৌর এলাকার আদর্শ পাউলট বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে ই-লার্নিং কর্মসূচি বিষয়ে দিনব্যাপী সচেতনতামূলক এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের, ই-লার্নিং কী, ই-লার্নিং এর বিভিন্ন প্লাটফর্ম, প্রযুক্তিগত শিক্ষার গুুরুত্ব, সুবিধা-অসুবিধা এবং চ্যালেঞ্জ মোকাবিলায় করনীয় বিষয়ে আলাচনা করা হয়। এ সময় ৬টি দলে বিভক্ত হয়ে প্রশিক্ষণার্থীরা এসব বিষয় তুলে ধরেন। এছাড়াও ট্যাবের সর্বোচ্চ ব্যবহার, নিশ্চিৎ ও এলএমএস এর মাধ্যমে মনিটরিং করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে এবং ভাব বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার আবুল কালাম মোহাম্মদ আজাদ এর সঞ্চালণায় এ সময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের অভিভাবক জুলফিকার জামিল, সহকারী শিক্ষক হাসান
ইনাম, রাশেদা বেগম প্রমুখ।

এছাড়াও প্রশিক্ষণে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা জানান ইউএনডিপি ভাব ই-লার্নিং প্রকল্পের আওতায় ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা এলএমএস কনটেন্টসহ ট্যাব ব্যবহার করছে। ট্যাবের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পাঠ্য সূচির সব বিষয়ের ভিডিও দেখা, স্ক্রিপ্ট পড়া ও পরীক্ষা দিতে পারছে।

হৃদয়/স্মৃতি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর