1. [email protected] : News room :
নাইজেরিয়ায় গির্জায় পদদলিত হয়ে ৩১ জন নিহত - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

নাইজেরিয়ায় গির্জায় পদদলিত হয়ে ৩১ জন নিহত

  • আপডেটের সময় : শনিবার, ২৮ মে, ২০২২

লালসবুজের কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক:


দক্ষিণ নাইজেরিয়ার পোর্ট হারকোর্ট শহরে একটি গির্জার অনুষ্ঠানে অংশ নিয়ে পদদলিত হয়ে ৩১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সাতজন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার (২৮) ভোরে গির্জার ওই অনুষ্ঠানে খাবার দেওয়া হয়। এ সময় অংশগ্রহণকারীরা একসঙ্গে খাবার নেওয়ার জন্য এগিয়ে যান। একসঙ্গে অনেক মানুষ খাবার নিতে গিয়ে গির্জার গেট ভেঙে ফেলেন। এ সময় পদদলিত হয়ে হতাহতের ঘটনাটি ঘটে।

রিভার রাজ্যের পুলিশের মুখপাত্র গ্রেস ইরিঞ্জ কোকো এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা খাবারের জন্য অপেক্ষা করছিলেন। কয়েকজন অধৈর্য হয়ে ছুটতে শুরু করে। তাদের চাপে গেট ভেঙে যায়। এ সময় কয়েকজন মাটিতে পড়ে যায় তখনই পদদলনের ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সকে কোকো বলেন, পুলিশ ঘটনাস্থলে তদন্ত পরিচালনা করছে। পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম আউটলেট পাঞ্চ জানিয়েছে, পোর্ট হারকোর্ট পোলো ক্লাবে দ্য কিংস অ্যাসেম্বলি নামে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে শপ ফর ফ্রি শীর্ষক একটি চ্যারিটি ইভেন্টে প্রচুর জনসমাগম হয়। শুকবার (২৭ মে) রাত থেকেই অনেক লোক অনুষ্ঠানে অংশ নিতে অপেক্ষা করছিল। হতাহতদের নিকটবর্তী পোর্ট হারকোর্ট সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে বলেও জানায় সংবাদমাধ্যমটি।


লালসবুজের কণ্ঠ/এআর

 

29Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর