1. [email protected] : News room :
নওগাঁর বক্তারপুরের কৃষকরা পেল নিরাপদ সবজির হাট - লালসবুজের কণ্ঠ
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

নওগাঁর বক্তারপুরের কৃষকরা পেল নিরাপদ সবজির হাট

  • আপডেটের সময় : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

নওগাঁ প্রতিনিধি:


নিরাপদ খাদ্যের চাহিদা নিশ্চিতের লক্ষ্যে কৃষদের উৎপাদিত বিষমুক্ত পণ্য বিক্রির জন্য নওগাঁ সদর উপজেলায় কৃষকের বাজার চালু করা হয়েছে।

গত শুক্রবার সন্ধ্যার দিকে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের চাকলা মোড় এলাকায় বাজারের উদ্বোধন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

কৃষি মন্ত্রণালয় ও কৃষি বিপণন অধিদপ্তরের সহযোগিতায় কৃষকের বাজার বসানোর ব্যবস্থা করেছে বক্তারপুর ইউনিয়ন পরিষদ। এ বাজারে প্রতিদিন কৃষকেরা তাদের খেতে উৎপাদিত নিরাপদ শাকসবজি পাইকারি ক্রয়-বিক্রয় করতে পারবেন।

এতে করে বাড়ির পাশেই কৃষকেরা কৃষিপণ্য বিক্রি করতে পারায় তাদের সময় ও পরিবহন খরচ অনেকটাই কম হবে। পাইকারি সবজির বাজারের পাশা-পাশি সপ্তাহের প্রতি শুক্রবার ও সোমবার সেখানে হাট বসবে। এ হাটে স্থানীয় জনগণ সতেজ ও নিরাপদ শাক-সবজির পাশাপাশি অন্যান্য নিত্য প্রয়োজনীয় কৃষি পণ্য কিনতে পারবেন।

কৃষকের বাজার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর মডেল থানার ও’সি ফায়সাল বিন আহসান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমূখ।

স্থানীয় চাকলা গ্রামের কৃষক জহুরুল ইসলাম বলেন, সবজি বিক্রির স্থায়ী কোনো পাইকারি বাজার না থাকায় এতোদিন অনেক সমস্যা হতো। ক্ষেত থেকে সবজি তুলে নওগাঁ শহরের পাইকারি বাজারে বিক্রি করতে হতো। এখন বাড়ির পাশেই হাট। এতে করে আমাদের অনেক উপকার হলো।

বেদারুল হক নামের আরেক কৃষক বলেন, নওগাঁ শহরে বাজারে সবজি নিয়ে যেতে পরিবহন খরচ অনেক পড়ে যেত। এছাড়া সময়ও নষ্ট হতো। তবে বাড়ির পাশে এই বাজার হওয়ায় সুবিধা হলো। এখন খেত থেকে সবজি এখানে এনে বিক্রি করতে পারবো।

স্থানীয় সবজি চাষী ও সবজি ব্যবসায়ীরা বলেন, সবজি বিক্রির একটি পাইকারি বাজার বসানোর আমাদের অনেক দিনের দাবি ছিল। উপজেলা প্রশাসনের সহযোগিতায় ইউনিয়নের চাকলা মোড়ে বাজারটি স্থাপন করা সম্ভব হয়েছে এতে কৃষক ও ভোক্তারা সুবিধা পাবে।


সজিব/তন্বী

16Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর