1. [email protected] : News room :
দৌলতদিয়ায় ফেরি পারের অপেক্ষায় ৮ শতাধিক যানবাহন - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

দৌলতদিয়ায় ফেরি পারের অপেক্ষায় ৮ শতাধিক যানবাহন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ


ফেরি স্বল্পতা, বাংলাবাজার-শিমুলিয়া রুটের গাড়ির চাপ ও পদ্মায় নাব্য সংকটের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যানবাহনগুলোর দীর্ঘ সারি তৈরি হয়েছে। ফেরি পারের অপেক্ষায় রয়েছে প্রায় আট শতাধিক যানবাহন।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের পদ্মার মোড় পর্যন্ত পাঁচ কিলোমিটার এলাকায় যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।

এছাড়াও ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আহলাদীপুর নতুন রাস্তা পর্যন্ত আরও চার কিলোমিটার অপচনশীল পণ্যবাহী ট্রাক সিরিয়ালে আটকে রয়েছে।

দৌলতদিয়া ঘাট এলাকায় মহাসড়কের দুই লাইনজুড়ে গাড়ির সিরিয়াল তৈরি হয়েছে। এতে এক লাইনে দূরপাল্লার বাস ও আরেক লাইনে পণ্যবাহী ট্রাক মিলে প্রায় চার শতাধিক যানবাহন রয়েছে। গোয়ালন্দ মোড়ে চার কিলোমিটার এলাকায় আরও ৪ শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন মহাসড়কে আটকে থাকায় বাসের যাত্রী, অপচনশীল পণ্যবাহী ট্রাকচালক ও সংশ্লিষ্টদের সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, এই রুটের ২০টি ফেরির মধ্যে এখন ছোট বড় মিলে ১৬টি ফেরি চলছে। বাকি ৪টি ফেরির মধ্যে ৩টি মেরামতের জন্য ভাসমান কারখানায় রয়েছে, এবং আরও একটি ফেরি পাটুরিয়ায় ডুবে আছে। মূলত যানবাহনের তুলনায় ফেরির সংখ্যা কম এবং বাংলাবাজার-শিমুলিয়া রুটের গাড়ির চাপ থাকায় এই রুটে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

নিউজ ডেস্ক/শ্রুতি 

1Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর