1. [email protected] : News room :
দুই বছর ধরে মানবতার জীবনযাপন করছে অসহায় কালাম - লালসবুজের কণ্ঠ
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

দুই বছর ধরে মানবতার জীবনযাপন করছে অসহায় কালাম

  • আপডেটের সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
সাতক্ষীরা প্রতিনিধি


দিনমজুর কালাম (৫৫) ব্রেন স্টোক করে হঠাৎ মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। তার উন্নত চিকিৎসার প্রয়োজন, টাকার অভাবে তা করা হচ্ছেনা।
২ বছর ধরে মানসিক ভারসাম্যহীন কালামের  বাড়ি সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের ভগবান যশোমন্তপুর গ্রামে।
হত দরিদ্র দিনমজুর কালাম হোসেন মুনসুর শাহাজীর ছেলে।ছোট থেকে দরিদ্রতার কারণে আর লেখাপড়া করা সম্ভব হয়নি তার।
সরেজমিনে কথা হলে স্ত্রী ময়না বেগমের সঙ্গে তিনি বলেন, অভারের কারনে চিকিৎসা করাতে পারছিনা স্বামী কালাম কে, বর্তমানে অন্যর বাড়িতে কাজ করে কোনোরকমে তার মুখে দুই বেলা খাবার তুলে দিচ্ছি। টাকার অভাবে কালামের উন্নত চিকিৎসা হচ্ছে না।
স্থানীয়রা আবুল কালাম, হাসনাত আলী, আবু রায়হান, কেরামত মোল্লা, মিজান মোল্লা, মোহিন মোল্লা, সাহিত্য ভঞ্জ চৌধুরীসহ এলাকাবাসী জানান, কালামের ৬ কন্যা সন্তান রয়েছে তার কোন ছেলে নেই ৬ মেয়ে মধ্যে ৫ মেয়ের বিয়ে হয়ে গেছে। নিজের বাড়ি ভিটার কয়েক শতাংশ জমি ছাড়া কিছুই নেই তার।
দিনমজুর কালাম গত ২ বছর আগে ব্রেন স্টোক করে সেই থেকে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে এখন ভালো ভাবে সে কথা বলতে পারে না। এক জায়গায় বসে থাকে তাকে দেখাশোনা করতে হয় তার স্ত্রীকে, কিন্তু অতিদরিদ্র স্ত্রী পক্ষে স্বামীকে উন্নত চিকিৎসা করানো সম্ভব নয়। তাই দিন দিন কালাম আরও অসুস্থ হচ্ছেন।
উন্নত চিকিৎসা পেলে হয়তো তিনি সুস্থ-স্বাভাবিক জীবন পাবেন, তাই কোনো হৃদয়বান ব্যক্তি অথবা প্রতিষ্ঠান কিংবা সরকারিভাবে তার চিকিৎসার দায়িত্ব নিলে সুস্থ হতেন।
কালাম এর স্ত্রী আরও জানান, মানুষের বাড়িতে কাজ করে অনেক কষ্টে সংসার চালাই। তার একার পক্ষে এই চিকিৎসার টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই তিনি সমাজের বিত্তবান, হৃদয়বান ও দানশীল ব্যক্তির সাহায্য কামনা করেছেন।
মাসুদ/স্মৃতি
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর