1. [email protected] : News room :
দুই পুলিশের দেয়া রক্তে প্রাণ ফিরে পেলো শিশু ফারজান - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন

দুই পুলিশের দেয়া রক্তে প্রাণ ফিরে পেলো শিশু ফারজান

  • আপডেটের সময় : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

লালসবুজের কণ্ঠ সারাদেশ ডেস্ক:
সৎ মায়ের নৃশংসতার শিকার ফারজান। মাত্র চারবছর বয়সি এই শিশুকে হত্যার উদ্দেশ্যেই ধারালো ছুরি দিয়ে গলা কেটে ফেলে পাষণ্ড সৎমা কাউসার ফেরদৌস।

দ্রুত শিশুটিকে উদ্ধার করে যখন হাসপাতালে নেয়া হচ্ছিল তখন অধিক রক্তক্ষরণে শিশুটি প্রায় নিস্তেজ হয়ে গেছে। এই অবস্থায় শিশুটির জন্য তাৎক্ষণিক রক্ত খুঁজছিলেন চিকিৎসকরা।

আর কয়েক মিনিট হলেই শিশুটি মারা যাবে। এমন অবস্থায় দ্রুত এগিয়ে আসেন হাসপাতালে কর্তব্যরত দুই পুলিশ। রক্তের গ্রুপ মিলে যাওয়ায় ওই দুই সদস্য দ্রুত রক্ত দেন।

ঘটনাটি রাঙ্গামাটি পার্বত্য জেলা শহরের কোর্ট বিল্ডিং এলাকার।

চিকিৎসকরা দ্রুত অপারেশনের মাধ্যমে শিশুটির কাটা গলা সেলাই করতে সক্ষম হন। পরে শিশু ফারজানকে চট্টগ্রাম মেডি‌ক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রোববার রাত ৮টার দিকে শিশুর জ্ঞান ফিরেছে বলে নিশ্চিত করেছেন পিতা ফারুক আহাম্মেদ তালুকদার। বর্তমানে সে আশঙ্কামুক্ত এবং দ্রুত তার অবস্থার উন্নতি হচ্ছে। এর আগে রোববার দুপুরে শহরের জেলা প্রশাসকের কার্যালয়ের পাশে সোনালী ব্যাংক সংলগ্ন পাড়ায় এ ঘটনা ঘটে।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর খান রাইজিংবিডিকে জানান, শিশু ফারজানকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়, তখন শিশুটি প্রায় নিস্তেজ। হাসপাতালে আনার আগেই তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। রক্ত ‍শূন‌্যতার কারণে তাৎক্ষণিক অপারেশন করা যাচ্ছিল না। স্বজনদের দ্রুত রক্ত খুঁজতে বলা হয়।

এই সময় এগিয়ে আসেন হাসপাতালে কর্তব্যরত দুই পুলিশ সদস্য। এরপর দ্রুত দুই তাদের শরীর থেকে রক্ত নিয়ে শিশুটির শরীরে সঞ্চালন করা হয়। একই সঙ্গে চলে কেটে ফেলা গলাতে সেলাই অপারেশন।

রক্ত দেয়ার কিছুক্ষণের মধ্যেই শিশুটির জ্ঞান ফিরে আসে। এই দুই মহানুভব পুলিশ সদস্য হলেন কনস্টেবল মো. শাকিল (নং-২১২০) ও কনস্টেবল আল মাসুদ রাজু (৩০৯৪)।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের চিকিৎসক শওকত আকবর বলেন, দুই পুলিশ সদস্যের দেয়া রক্তে প্রয়োজনীয় অপারেশন ও গলা সেলাই করে দেয়ার পর মৃত্যুর মুখ থেকে ফিরে আসে ফারজান। তার গলাটি প্রায় ৬ ইঞ্চি কেটে ফেলা হয়েছিল। রাঙ্গামাটিতে প্রয়োজনীয় চিকিৎসা দেয়ার পর তাকে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

দুই পুলিশের দেয়া রক্তে এবং চিকিৎসকদের নিরলস প্রচেষ্টায় ফারজান প্রাণ ফিরে পাওয়ায় শিশুর বাবা সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও আল্লাহর কাছে শোকরিয়া আদায় করেন।

উল্লেখ্য, রোববার দুপুরে শহরের কোতোয়ালি থানাধীন কোর্ট বিল্ডিংস্থ সোনালীবাগ এলাকায় সৎ মায়ের নৃশংসতার শিকার হয় শিশুপুত্র ফারজান। আপন মায়ের অনুপস্থিতিতে ধারালো ছুরি দিয়ে গলায় কেটে জবাই করার চেষ্ঠা করেন শিশুটির সৎ মা কাউসার ফেরদৌস।

ফারজানকে ঘরে ছবি আঁকতে দিয়ে কাপড় শুকাতে দেওয়ার জন্য বাসায় ছাদে যান তার আপন মা ফারজানা আক্তার। ছাদ থেকে বাসায় এসে দেখেন তার সতীন কাউসার ফেরদৌসের হাতে ফল কাটার ছুরি এবং বাথরুমে রক্তাক্ত শিশু ফারজান।

এই সময় কাউসার ফেরদৌস ফারজানাকেও ছুরিকাঘাত করার চেষ্ঠা চালায়। পরে ফারজানার চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে ঘাতক কাউসার ফেরদৌসকে আটক করে এবং গলাকাটা অবস্থায় শিশুটিকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। ঘটনার পর পুলিশ কাউসার ফেরদৌসকে গ্রেপ্তার করেছে।

80Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর