1. [email protected] : News room :
তাহিরপুরে রাতের আধারে মাছ শিকারের মহোৎসব - লালসবুজের কণ্ঠ
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

তাহিরপুরে রাতের আধারে মাছ শিকারের মহোৎসব

  • আপডেটের সময় : সোমবার, ৬ এপ্রিল, ২০২০

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৩ নং বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদের কাউকান্দি গ্রামের সামনে অবস্থিত (বিল) গোলাঘাট জলমহলে রাতের আধারে পানি সেছ করার (পাম্প) মিশিন দিয়ে পানি শুকিয়ে মাছ আহরণ করার মহোউৎসবে মেতে উঠেছে একদল মানুষ রুপি জলদস্যুরা।

প্রতিদিন সন্ধ্যার পর পানি সেছ করার (পাম্প) মিশিন দিয়ে নিয়মিত ভাবে পানি সেছ করে যাচ্ছে একদল সিন্ডিকেড চক্র।সোমবার বিকেলে উপজেলা প্রশাসন থেকে নিষেধাঙ্গা দেয়ার পর আবারো ওই পানি সেছ করার (পাম্প) মিশিন চালিয়ে যাচ্ছে গোটি কয়েক জনলোক।

সুত্রে জানাযায়,কাউকান্দি গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে শাহিন মিয়ার নেতৃতে একদল মানুষ রুপি জানোয়ার এই অমানবিক কাজ করে যাচ্ছে ।ওই শাহিন মিয়ার বিরুদ্ধে খাস জমি থেকে শুরু করে গ্রামের মসজিদের নদী দখলের অভিযোগ রয়েছে এলাকাবাসীর।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রতিবেদককে বলেন, গোলাঘাট জলমহলে পোনা থেকে শুরু করে কয়েক লাখ টাকার মাছ নষ্ট হতে যাচ্ছে ওই মানুষ রুপি জলদস্যুদের কারনে।

তিনি আরো বলেন- ওই বিলে পানি সেছ করে মাছ আহরণ করলে এই এলাকা সহ কয়েক গ্রামের মানুষের মাছের অভাব দেখা দিবে। স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসীগন প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- যারা এ কাজ করে যাচ্ছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সি/লাল

98Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর