1. [email protected] : News room :
তালতলী উপজেলা ছাত্রলীগের কমিটিতে শিশুরা - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

তালতলী উপজেলা ছাত্রলীগের কমিটিতে শিশুরা

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

লালসবুজের কন্ঠ,নিউজ ডেস্ক


বরগুনার তালতলী উপজেলা ছাত্রলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে বিভিন্ন পদে জায়গা পেয়েছে ৬ শিশু। তাদের মধ্যে দুজন মাধ্যমিক পাস করলেও চারজনই পেরোয়নি স্কুলের গণ্ডি। এতে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল ছাত্রলীগের কর্মীরা।

ঘোষণা করা হয়। এ কমিটিতে উপ গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও সহ সম্পাদক গত ১৬ জুলাই রাতে সরোয়ার হোসেন স্বপনকে সভাপতি এবং এইচ এম মিনহাজুল আবেদিন মিঠুকে সাধারণ সম্পাদক করে তালতলী উপজেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক ও সাধারণ সম্পাদক তানভীর হোসাইন ১৫২ সদস্যদের এ কমিটির অনুমোদন দেন।

এদিকে কমিটি ঘোষণার পর থেকেই শিশুদের পদে রাখা নিয়ে সমালোচনার সৃষ্টি হয়। এ ছাড়া বিবাহিতদের কমিটিতে পদ দেওয়ার অভিযোগ ওঠে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা যায়, বর্তমান কমিটির সহসম্পাদক পদে আছেন সানজিদ মাহমুদ সিফাত, রিয়ান জোমাদ্দার ও মো. হাসান হাওলাদার। তাদের মধ্যে সানজিদ মাহমুদ সিফাত ও রিয়ান জোমাদ্দার তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। আর হাসান হাওলাদার তালতলী সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।
এ ছাড়া কমিটির উপগণশিক্ষা-বিষয়ক সম্পাদকের পদ পাওয়া আরাফাত জোমাদ্দারও তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। অন্যদিকে সহসম্পাদক পদ পাওয়া মো. রনি খান ও ইমরান খান গত বছর এসএসসি পরীক্ষা দিয়েছে। এখন তারা কড়ইবাড়িয়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

এ বিষয়ে তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল সরকার বলেন, রিয়ান, সিফাত ও আরাফাত আমাদের স্কুলের ষষ্ঠ, অষ্টম ও দশম শ্রেণির ছাত্র। তবে তারা উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ পেয়েছে কি না, তা আমার জানা নেই।

অপ্রাপ্তবয়স্কদের ছাত্রলীগের কমিটিতে পদ দেওয়ার বিষয়ে উপজেলা ছাত্রলীগের কর্মী রইসুল আলম সাদ্দাম বেপারী বলেন, দীর্ঘদিন ধরে ছাত্রলীগ করে আসছি। আমার মতো আরও অনেক কর্মী আছে, যারা নিঃস্বার্থভাবে ছাত্রলীগ করে আসছি। কিন্তু আমরা পদ পাইনি, পদ পেয়েছে স্কুলপড়ুয়া শিশুরা। এটা আমাদের জন্য লজ্জার।

এ নিয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক বলেন, কেন্দ্রের নির্দেশে এই কমিটি দেওয়া হয়েছে। তা ছাড়া যেদিন তালতলী উপজেলা ছাত্রলীগের কমিটি দেওয়া হয়েছে, তার পরদিন জেলা ছাত্রলীগের সম্মেলন ছিল, তাই তাড়াহুড়ো করে কমিটি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২০১৮ সালের ৯ এপ্রিল বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক ও সম্পাদক তানভীর হোসাইন স্বাক্ষরিত ১৪ সদস্যের একটি আংশিক তালতলী উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেয়। এতে সরোয়ার হোসেন স্বপনকে সভাপতি ও মিনহাজুল আবেদিন মিঠুকে সম্পাদক করা হয়। গত ১৬ জুলাই ওই আংশিক কমিটিকে পূর্ণাঙ্গ কমিটি হিসেবে ঘোষণা করে জেলা ছাত্রলীগ।

নিউজ ডেস্ক/স্মৃতি

16Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর