1. [email protected] : News room :
তরুণ-তরুণীকে বেঁধে নির্মম নির্যাতন, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

তরুণ-তরুণীকে বেঁধে নির্মম নির্যাতন, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

  • আপডেটের সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
যশোরে তরুণ-তরুণীকে বেঁধে নির্মম নির্যাতন

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ


যশোরে অনৈতিক কার্যকলাপের অভিযোগে দুই তরুণ-তরুণীকে নির্যাতনের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। গত ১৫ মার্চ সন্ধ্যা ৭টার দিকে যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের আব্দুলপুর গ্রামে ঘটনাটি ঘটে। পরে শুক্রবার (১৮ মার্চ) এর দু’টি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, নির্যাতনের শিকার ঐ তরুণ-তরুণী যশোর সদর উপজেলার আব্দুলপুর গ্রামের বাসিন্দা। তারা একে অন্যের প্রতিবেশি বলে জানিয়েছেন তাদের স্বজনেরা। আর অভিযুক্ত আনিচুর রহমান চুড়ামনকাটি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে গা ঢাকা দিয়েছেন ওই ইউপি সদস্য ও তার সহযোগীরা। এদিকে মেয়ে ও মেয়ের সাথে থাকা যুবকে অমানবিক নির্যাতনের অভিযোগে ইউপি সদস্যসহ ৪ জনের নামে শুক্রবার ভুক্তভোগী তরুণীর বাবা বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। পরে থানা পুলিশ বিষয়টি মামলা হিসেবে নথিভুক্ত করেন। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে বলেও জানা গেছে।

নির্যাতনের শিকার তরুণীর বাবা অভিযোগ করে বলেন, গত ১৫ মার্চ সন্ধ্যায় আমার মেয়ে প্রতিবেশি এক যুবকের বাইসাইকেলে করে চুড়ামনকাটি ইউনিয়নের এনায়েতপুর গ্রামে ওয়াজ মাহফিল শুনতে যায়। পরে ফেরার পথে তাদের বাইসাইকেল গতিরোধ করে অনৈতিক কার্যকলাপের অভিযোগে এনেই দুইজনকেই অশালীন কথাবার্তা বলতে থাকে ইউপি সদস্য আনিচুর রহমান ও তার সঙ্গে থাকা আরও ৪-৫ জন। একপর্যায়ে তাদের দুইজনকে নিয়ে বেধড়ক মারপিট করতে থাকে তারা। খবর পেয়ে তাদের দুই জনকে বাঁচাতে গেলে আমাকেও ধাক্কা দিয়ে তারা চলে যায়।

তিনি অভিযোগ বলেন, তাদের দুইজনকে বিনাদোষে অমানবিক নির্যাতন করা হয়েছে। এই নির্যাতনকারীদের বিচার চাই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ১ মিনিট ২৯ সেকেন্ড এবং ৪৪ সেকেন্ডের দু’টি ভিডিওর একটিতে দেখা যায়, একটি দোকানে তরুণীকে এলোপাতাড়ি জুতা পিটা করছে ইউপি সদস্য আনিচুর রহমান। ওই তরুণী মাটিতে লুটিয়ে পড়লে ইউপি সদস্যের পাশে থাকা কয়েক যুবক লাথিও দেন। অনৈতিক কার্যকলাপের অভিযোগে তরুণীর সাথে থাকা যুবককেও এলাপাতাড়ি মারধর করছে ইউপি সদস্য ও তার সাথে থাকা কয়েকজন যুবক। পরে আর একটি ভিডিওতে দেখা যায়, কয়েক যুবক তরুণীর হাত ও পা ধরে রেখেছে। লাঠি দিয়ে তরুণীকে হাতে পায়ের গোড়ালিতে বেধড়ক মারপিট করছে। পাশে দাঁড়িয়ে থাকা ঐ কিশোরকেও একইভাবে লাঠি দিয়ে পেটান তারা। নির্যাতনের স্বীকার ওই তরুণ-তরুণী বারবার তাদেরকে ছেড়ে দেওয়ার আকুতি জানালেও কেউ কথা শুনেনি। অনেকেই দুই তরুণ-তরুণীকে মাথা ন্যাড়া করে দিতে বলছে বলেও শোনা যায় ভিডিওতে।

ভাইরাল ভিডিওর নির্যাতনকারী ইউপি সদস্য আনিচুর রহমান সেটা নিশ্চিত করে চুড়ামণকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন বলেন, ভিডিওটি ভাইরাল হলে আমি মোবাইলে ইউপি সদস্যের সাথে কথা বলেছি সত্য ঘটনাটি জানার জন্য। মেয়ে ও ছেলেটি যদি অন্যায় করেও থাকে তবু এইভাবে নির্যাতন করা উচিত হয়নি। ইউপি সদস্য আসলেই অন্যায় করেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ভুক্তভোগী মেয়ে ও ছেলের পরিবারের সদস্যদের ইউনিয়ন পরিষদে আসতে বলেছিলাম। এর সুষ্ঠ বিচার করে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলাম। কিন্তু এখন পর্যন্ত অভিযুক্ত ও ভুক্তভোগী কেউ আসেনি আমার কাছে।

এই বিষয়ে যশোর কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তাজুল ইসলাম বলেন, ভুক্তভোগীর পিতা থানায় এসে ৪ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। মারধরের ভিডিও দেখে চিহ্নিত ১ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকে অভিযান চলমান রয়েছে।

 

টি আর/লালসবুজের কণ্ঠ

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর