1. [email protected] : News room :
ঝালকাঠিতে কঠোর শাটডাউন; ১১৩ জনকে ৫৭ হাজার টাকা জরিমানা - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

ঝালকাঠিতে কঠোর শাটডাউন; ১১৩ জনকে ৫৭ হাজার টাকা জরিমানা

  • আপডেটের সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১
লালসবুজের কণ্ঠ রিপোর্ট, ঝালকাঠি


ঝালকাঠিতে চলছে কঠোর সাটডাউন। ৩ জুলাই শনিবার সকাল থেকে মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। এর মধ্যেও শহরে লোকজনের কারণে অকারণে রাস্তায় বের হচ্ছেন।
জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনটি ভ্রাম্যমাণ আদালত স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক না পরায়, অকারণে বাসা থেকে বের হওয়ার দায়ে ৮১ জনকে ৩৬ হাজার ১০০ টাকা এবং উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে ২৩টি মামলায় ৩২জনকে ২১ হাজার ৯শ টাকা জরিমানা করছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজবির হোসেন, আরিফুজ্জামান ও অং সিং মারমা এদের নেতৃত্বে শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে এই জরিমানা করেন। সকাল থেকে সেনাবাহিনীর একটি টিম শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশী করছে।
এদিকে ঝালকাঠির রাজাপুরে লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্থানে মাঠে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন। সরকারের নির্দেশিত মার্কেট ও দোকানপাটসহ খুলতে দেয়া হচ্ছেনা অন্য কোন ব্যবসা প্রতিষ্ঠান। জরুরী প্রয়োজন ছাড়া লোকজনকে ঘরের বাইরে বের হতে দেয়া হচ্ছেনা। অজুহাত দেখিয়ে বা কোনও অজুহাত ছাড়া যারা ঘরের বাইরে বের হচ্ছেন অথবা সরকারের নির্দেশ অমান্য করার চেষ্টা করছেন যারা, তাদেরকে আইনের আওতায় আনছেন উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোক্তার হোসেন বলেন, করোনার সংক্রমন থেকে লোকজনকে মুক্ত রাখতে সরকারের নির্দেশ মেনে চলার জন্য প্রশাসন মাঠে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। যারা সরকারের নির্দেশ অমান্য করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।
অকারনে রাস্তায় বের হওয়া মানুষকে ফিরিয়ে দেওয়া হয়। সেনাবাহিনীর পাশাপাশি র‌্যাব, পুলিশ ও আনছার বাহিনী জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। মোবাইল কোর্টের সাথে স্কাউট ও গালস গাইড সহযোগীতা করেছেন, এছাড়াও জেলা প্রশাসকের সাথে মাঠে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও আনছার বাহিনী। শহরের প্রবেশদ্বারে বাঁশ বেঁধে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে সেখানে কর্তব্যরত আইন শৃঙ্খলাবাহীনির সদস্যরা শহরে প্রবেশকারীদের প্রশ্ন করেন এবং যৌক্তিক করাণ ছাড়া কাউকে শহের প্রবেশ করতে দেয়া হচ্ছে না।
নাঈম/শ্রুতি 
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর