1. [email protected] : News room :
জ্ঞান ফিরতেই বললেন মেয়েরা কোথায়? - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

জ্ঞান ফিরতেই বললেন মেয়েরা কোথায়?

  • আপডেটের সময় : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯

লালসবুজের কন্ঠ সারাদেশ ডেস্ক:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লরির সঙ্গে মুখোমুখি সঙ্গর্ষে এক পরিবারের ৩ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ২ জন। আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসাধিন রয়েছেন।

শনিবার (২৮ ডিসেম্বর) বিকালে চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট-বন্দর বাইপাস সংযোগ সড়ক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক সাইফুজ্জামান মন্টু (৪৫) আর দুই মেয়ে আশরা আমান খান (১৪) ও তাসনিম জামান (১২)। গুরুতর আহত হয়েছেন স্ত্রী কণিকা আক্তার ও ছেলে মন্টি (১০)। তাঁরা সবাই প্রাইভেটকারে করে ঢাকায় ফিরছিলেন। প্রাইভেটকারটি চালাচ্ছিলেন সাইফুজ্জামান নিজেই।

একটু জ্ঞান ফিরলেই জিজ্ঞেস করছেন স্বামী ও ছেলে-মেয়েদের কথা। সাদা ব্যান্ডেজে মোড়ানো মাথা। ভেঙে গেছে কোমরের হাড়ও। জ্ঞান ফিরতেই ব্যথাই কাতরে উঠলেন। কিন্তু মুহূর্তেই নিজের সমস্ত ব্যথা লুকিয়ে কণিকা আক্তার বলে উঠলেন—‘আমার মেয়েরা কোথায়?’ স্বজনেরা তাঁকে জানাননি দুই মেয়ে আর স্বামীর অন্তিম পরিণতির কথা। বললেন, ‘তাঁরা সবাই সুস্থ আছেন, অন্য ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।’

মিজানুর রহমান যেন বিশ্বাসই করতে পারছিলেন না এভাবে মুহূর্তেই শেষ হয়ে যাবেন ছোট ভাই ও তাঁর দুই সন্তান। তিনি বলেন, ‘সাইফুজ্জামানের বড় মেয়ে আশরা ফেনী গার্লস ক্যাডেট কলেজের সপ্তম শ্রেণিতে পড়ত। ২৩ ডিসেম্বর তার পরীক্ষা শেষ হয়। সেদিনই ঢাকা থেকে ছোট মেয়ে ও ছেলে এবং স্ত্রীকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে প্রাইভেটকার নিয়ে রওনা হন। ফেনী পৌঁছার পর তুলে নেন বড় মেয়েকে। পরে চট্টগ্রাম শহরে প্রাইভেটকারটি রেখে অন্য গাড়িতে করে তাঁরা বান্দরবানে যান। আজ সকালে চট্টগ্রাম শহরে ফিরে সেই প্রাইভেটকারটি চালিয়ে ঢাকায় ফেরার পথে দুর্ঘটনায় পড়েন।’

চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসকের কক্ষে নীরব-নিস্তব্ধ হয়ে শুধু কপালে হাত দিয়ে নির্বাক বসেছিলেন সাইফুজ্জামানের ছোট ভাই মোহাম্মদ মনিরুজ্জামান খান। ভাই এবং দুই ভাতিজির লাশ গ্রহণের নথিটি পুলিশ সদস্য বাড়িয়ে দিতেই নিজেকে আর ধরে রাখতে পারলেন না সে। সেই নথিতে সই করতে করতে গড়িয়ে পড়ল অশ্রু।

বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল নিজেও চমেক হাসপাতালে আসেন। তিনি বলেন, ‘দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই বোনের। গুরুতর আহত অবস্থায় সাইফুজ্জামান ও তাঁর স্ত্রী কণিকা আক্তার এবং ছেলে মন্টিকে হাসপাতালে নিয়ে আসেন তাঁরা। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ১১টার দিকে মারা যান সাইফুজ্জামান।’

নিউরোসার্জারি বিভাগ থেকে বিকেলে মা ও ছেলেকে সম্মিলিত সামরিক হাসপাতাল, চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ছেলের অবস্থা খুবই আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বজনেরা।

এর আগে ময়নাতদন্ত ছাড়াই সাইফুজ্জামান ও তাঁর দুই মেয়ের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। নিথর ভাই ও দুই ভাতিজির নিথর দেহ নিয়ে চাঁদপুর জেলার হাজিগঞ্জের নিশ্চিন্তপুরের উদ্দেশ্যে রওনা হন তিন ভাই। সেখানেই জানাজা শেষে বাবা ও দুই মেয়েকে চিরদিনের জন্য কবরে শুইয়ে দেওয়া হবে।

9Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর