1. [email protected] : News room :
চাঁপাইনবাবগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

  • আপডেটের সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে আজ শনিবার দুপুর পৌনে ১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা মৎস্য অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। সভায় মৎস্য সপ্তাহের বিভিন্ন কর্মসূচী ও মৎস্য সম্পদ বৃদ্ধি কল্পে বর্তমান সরকারের গৃহীত নানা পদক্ষেপ তুলে ধরে স্বাগত বক্তব্য দেন, জেলা মৎস্য দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মোঃ আবুল কালাম আজাদ।

তিনি জানান, প্রাকৃতিক জলাশয়গুলোকে মাছের আধার হিসেবে সংরক্ষণ করার পাশাপাশি বদ্ধ জলাশয়গুলোতে পুরনো ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মাছ চাষ করা হচ্ছে। তাহলে মাছ চাষের মাধ্যমে প্রাণীজ আমিষের ঘাটতি পূরণ, কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক উন্নতি সাধন অর্জন করা সম্ভব হবে। তাই মাছ চাষে গতিশীলতা বাড়াতে ও উদ্বুদ্ধ করতে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। জেলার অভ্যন্তরে পুকুরসহ অসংখ্য জলাশয়ে মাছ চাষ করায় মধ্যদিয়ে জেলার চাহিদা মেটাতে সক্ষম হবে। এছাড়া দেশীয় প্রজাতির বিপন্ন হতে যাওয়া ছোট বড় মাছসহ জেলায় আরো বেশি করে মাছের উৎপাদন বৃদ্ধি করতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় সাংবাদিকদের পক্ষে বক্তব্য দেন, সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, সাংবাদিক জহরুল ইসলাম প্রমূখ।


কামাল/এআর

4Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর