1. [email protected] : News room :
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও ইউনিয়নে চাল বিতরণ কার্যক্রম শুরু - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও ইউনিয়নে চাল বিতরণ কার্যক্রম শুরু

  • আপডেটের সময় : রবিবার, ২৯ মার্চ, ২০২০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকা দিনমজুর, হত দরিদ্র ও রিক্সাচালক আর্থিক সংকটে পড়েছে। সরকার এ জনগোষ্ঠির সমস্যা থেকে উত্তরণে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে আজ রোববার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ১ হাজার কর্মহীন পরিবারের মাঝে সকাল সাড়ে ৭ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। পৌরসভা চত্বরে সমাগম না ঘটাতে গোল বৃত্তের মধ্যে ৩০ জন পরিবারের মাঝে পর্যায়ক্রমে চাল বিতরণ করেন জেলা প্রশাসকের পক্ষ থেকে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, প্যানেল মেয়র-২ মোঃ নুরুল ইসলাম মিনহাজ, পৌর কাউন্সিলর মোঃ মসিদুল হক নিখিল।

মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, শেখ হাসিনার সরকার এ দূর্দিনে কর্মহীন মানুষের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এসব জনগোষ্ঠির জন্য ১০ মেট্রিক টন চাল বরাদ্দ করেছে, যা ১ হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বিশেষ করে শহরের রিক্সা, চায়ের দোকান, হোটেল বন্ধ থাকায় কর্মজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বিশেষভাবে শহরে বরাদ্দের পরিমাণ বৃদ্ধি করা প্রয়োজন। তিনি আরো বরেন, দুর্যোগ মুহুর্তে এসব জনগোষ্ঠির পাশে সরকারের পাশাপাশি বিত্তবানদের দাঁড়ানোর আহ্বান জানান। পরে, বেলা পৌনে ১১টায় জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন।

অপরদিকে, ইসলামপুর ইউনিয়নে বেলা ১১টা থেকে বিকেল পর্যন্ত ৫টা পর্যন্ত ৪’শ পরিবারের মাঝে ৫ কেজি করে চাল বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন। এছাড়া দেবীনগর, নারায়নপুর, রানিহাটি ও ঝিলিম ইউনিয়নে চাল বিতরণ করা হয়।

238Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর