1. [email protected] : News room :
চাঁপাইনবাবগঞ্জে ১০ হাজার জাতীয় পতাকা হাতে বিজয় র‌্যালি - লালসবুজের কণ্ঠ
বুধবার, ০১ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ১০ হাজার জাতীয় পতাকা হাতে বিজয় র‌্যালি

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
মহান বিজয় দিবসকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য জাতীয় পতাকা শোভিত র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বিজয় র‌্যালির শুরুতে জাতীয় সংগীত পরিবেশিত হয়। পরে, বেলুন উড়িয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার জাতীয় পতাকা শোভিত বর্ণাঢ্য র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনার চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়। এসময় বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসী, জেলা প্রশাসক এ এ জেড এম নূরুল হক, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইকবাল হোছাইন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ প্রমুখ।


বক্তারা বলেন, আজ থেকে ৪৯ বছর পূর্বে এই মাসে বীর বাঙ্গালি তার বুকের রক্ত দিয়ে সবুজ এর বুকে একে দিয়েছিল লাল সবুজের পতাকা। ছিনিয়ে এনেছিল বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। নিজের জীবনকে তুচ্ছ করে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা তাঁদের অপরিসীম সাহস আর দক্ষতায় হারিয়ে দিয়েছিল পরাক্রমশীল পাকিস্থানী হানাদার বাহিনীকে। এ বিজয় গৌরবের, আনন্দের।

বিজয় দিবসের সূচনাক্ষণে বাংলাদেশের প্রতিটি নাগরিক তাই উজ্জীবিত এবং উদ্বেলিত।


প্রায় ১০ হাজার জাতীয় পতাকা শোভিত এ র‌্যালিতে অংশ নেন মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি, আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী, জেলার বিভিন্ন দপ্তর এবং শিক্ষা প্রতিষ্ঠান।

914Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর