1. [email protected] : News room :
চাঁপাইনবাবগঞ্জে জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস পালিত - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস পালিত

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য র‌্যালী এবং হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এবারের স্লোগান ছিল, ”সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন”। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে মঙ্গলবার সকালে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করা হয়।

পরে র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে গিয়ে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে সচেতনামূলক হাতাধোয়ার নিয়ম, সুফল, শরীরে রোগ জীবানু প্রবেশ করতে পারবে না, এর চর্”া এবং অভ্যাস গড়ে তোলার আহ্বান জানিয়ে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খাঁন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোখলেশুর রহমান প্রমুখ।
স্বাগত বক্তব্য দেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ রোকনুজ্জামান।
পরে, নিয়ম অনুসারে ছাত্র-ছাত্রীরা একে একে সাবান দিয়ে হাতধোয়া চর্চা করে এবং পরিবারের সদস্যদের মধ্যে এ অভ্যাস গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

166Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর