1. [email protected] : News room :
গাজীপুরে মদ্যপানে অন্ধ হলেন নূর মিয়া! - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

গাজীপুরে মদ্যপানে অন্ধ হলেন নূর মিয়া!

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী পাইটাল এলাকায় মদ্যপানে চারজনের মধ্যে দুজনের মুত্যু হয়েছে। এ ঘটনায় বেঁচে থাকা গুরুতর অসুস্থ নূর মিয়া (৪৫) বর্তমানে অন্ধ অবস্থায় জীবন যাপন করছেন।

ঘটনার প্রায় দেড় মাস পরে তার বাড়িতে গিয়ে এসব তথ্য জানা যায়।

নূর মিয়া জানান, আমি লিয়াকত ও আকতার হোসেন সন্ধ্যার সময় এক সঙ্গে মদ্যপান করে যে যার বাড়িতে চলে যাই। এর কিছুক্ষণ পরে সোহেল আমাকে বাড়িতে গিয়ে বলে আপনারাই শুধু বিদেশি মদ খেতে পারেন, আমরা পারি না? এই বলে তার কোমরে থাকা মদের বোতল দেখিয়ে আমাকে বারবার আসতে বললে আমি বিরক্ত হয়ে ঘর থেকে বের হয়ে তার সঙ্গে বাড়ির পাশের মাঠে যাই।

সেখানে সোহেল বলেন, আক্তার ও লিয়াকত দুজনেই খেয়েছে আপনিও খান এই বলে আমাকে একটু খায়য়ে তারপর সে চলে যায়। আমি বাড়িতে গিয়ে শুয়ে পড়ার পর আমার শরীর খারাপ লাগতে শুরু করে।

পরে আমাকে চিকিৎসার জন্য কয়েকটি হাসপাতালে নিয়ে যায় কিন্তু অবস্থা আশঙ্কাজনক থাকায় কোথাও আমাকে ভর্তি রাখেনি পরে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে আমাকে চিকিৎসা করানো হয়। বর্তমানে আমি চোখে দেখি না। এইযে আপনার সঙ্গে কথা বলছি আপনার ছায়া দেখতে পাচ্ছি।

কিন্তু আপনাকে পুরোপুরিভাবে আগের মতো দেখতে পারছি না। চোখের জন্য ঢাকার খিদমাহ হাসপাতালে চিকিৎসা করাচ্ছি।

এছাড়া আমার শরীরে বিভিন্ন রোগ দেখা দিয়েছে। ২-১ দিন পর পর চিকিৎসার জন্য ডাক্তারের কাছে যেতে হচ্ছে। এ পর্যন্ত চিকিৎসায় প্রায় ৩ লাখ টাকা খরচ হয়েছে বলেও জানান নূর মিয়ার স্ত্রী।

মদ্যপান করা সোহেল জানান, আমি কাজ শেষে বাড়ি ফেরার সময় রাস্তায় নূর মিয়ার সঙ্গে দেখা হলে নূর মিয়া আমাকে বিদেশি মদ এনেছি বলে অল্প একটু খেতে দেয়। এরপর ৫০০ টাকা চেয়ে আরও খেতে বললে আমার কাছে টাকা না থাকায় আমি বাড়ি চলে যাই।

পরে যখন জানতে পারি মদ খেয়ে একজনের মৃত্যু ও দুইজন অসুস্থ হয়ে হাসপাতালে আছে, আমি ভয়ে তাড়াতাড়ি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিই। আমার ভাগ্য ভালো যে ওই দিন আমার কাছে টাকা ছিল না, টাকা থাকলে হয়তো আমি আরও খেতাম আর ওদের মতো মৃত্যুবরণ করতাম।

এলাকার কয়েকজন জানান, তারাসহ আরও কয়েকজন প্রায় সময় এলাকায় মদের আসর জমিয়ে মদ পান করত। ওইদিন আরও কয়েকজন মদ পান করেছিল। এ ঘটনায় ভয়ে কেউ মুখ খোলেনি, গোপনে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে। অনেকের ধারণা বিদেশি মেয়াদোত্তীর্ণ মদ পান করে তাদের এই অবস্থা হয়েছে।

স্থানীয়রা জানায়, আক্তার হোসেনের হঠাৎ মৃত্যুতে সবাই মনে করেছিল সে স্টোক করে মারা গেছে। কিন্তু এরপর লিয়াকত আলী গুরুতর অসুস্থ হয়ে মারা যাওয়ায় ঘটনাটি সবার নজরে আসে। পরে থানা পুলিশকে ঘটনাটি জানানো হয়। এরপর এলাকায় মাদকের ছড়াছড়ি কমে এসেছে।

নূর মিয়ার চোখের চিকিৎসক চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার মাহমুদুল হাসান সিদ্দিকী মুঠোফোনে জানান, নূর মিয়াকে যখন আমাদের এখানে নিয়ে আসা হয়, তখন তার চোখের অবস্থা খুবই খারাপ ছিল। চোখে একেবারেই দেখতে পেত না সে। চিকিৎসার পর সে এখন একটু একটু দেখতে পারছে।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এস আই) আমিনুল হক জানান, মদ পানের কারণেই তাদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন আসলে বিস্তারিত বলা যাবে।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর গাজীপুরের শ্রীপুর উপজেলায় বরমী ইউনিয়নের বরমী বাজার ব্রিজ সংলগ্ন পাইটাল বাড়ি গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে আক্তার হোসেন (৬৮), মৃত শুকুর আলীর ছেলে লিয়াকত আলী (৫৬), বাদল মিয়ার ছেলে নূর মিয়া (৪৫) ও বদরুদ্দিনের ছেলে সোহেল (৩৮) রাতে একসঙ্গে মদ পানের আসর জমিয়ে মদ্যপান করেন। এরপর সবাই অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ অবস্থায় ৭ নভেম্বর রাত ৩টার দিকে আক্তার হোসেন এবং ৮ নভেম্বর সন্ধ্যায় লিয়াকত আলী মারা যান।

এদিকে গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে নানা রোগ নিয়ে ও বর্তমানে অন্ধ অবস্থায় জীবন যাপন করছেন নূর মিয়া। সঙ্গে থাকা সোহেল শ্রীপুর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে পরিবারের কাছে ফিরেছেন।

24Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর