1. [email protected] : News room :
খুজে খুজে শীতার্তদের শরীরে কম্বল তুলে দিল মধুমতি - লালসবুজের কণ্ঠ
বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

খুজে খুজে শীতার্তদের শরীরে কম্বল তুলে দিল মধুমতি

  • আপডেটের সময় : শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯

স্পেশাল করেসপন্ডেন্ট লালসবুজের কণ্ঠ:
টানা তিন দিন সূর্যের আসল রূপ দেখেনি দেশের মানুষ। সঙ্গে আছে কুয়াশাও। তীব্র কুয়াশার কারণে দুরপাল্লার গাড়িও নিজস্ব গতিতে চলতে পারেনি। আর বিমানের শিডিউলও ব্যাহত হয়েছে। দিনে রাস্তায় মানুষ ছিল খুবই কম। জরুরি কাজ না থাকলে ঘর থেকে বের হননি তারা।

এক প্রতিবন্ধীর গায়ে কম্বল জড়িয়ে দিচ্ছেন মধুমতি সমাজ উন্নয়নের ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যরা

আজ ও গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন ছিল ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৪ এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জে রাতের তাপ মাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস।
ফলে সাধরন মানুষের চলাচলে বাধা হয়ে দাড়ায় কনকনে শীত। তার পরেও জিবিকার তাগিদে বের হতে হয় খেটে খাওয়া সাধারন মানুষদের।

শীতল হাওয়া তাদের শরীর কে অচল করে দেয়। সে সব মানুষদের কিছুটা উষœতা দিতে উদ্যোগ নেয় সুনাম ধন্য প্রতিষ্ঠান মধুমতি সমাজ উন্নয়ন সংস্থা। শনিবার সন্ধ্যায় শতাধীক কম্বল নিয়ে প্রতিষ্টানটির ব্যবস্থাপনা পরিচালক মো.মাসুদ রানার নের্তৃত্বে রাস্তায় বের হয় কর্মকর্তা কর্মচারীরা। কানসাট এলাকায় ১০ টি মোটরসাইকেলে হাতে কম্বল নিয়ে হাট বাজার বিভিন্ন বাড়ী হতে শীতার্তদের ডেকে এনে পরম মমতায় জড়িয়ে ধরে কম্বল তুলে দেন মধুমতি সমাজ উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মো.মাসুদ রানা।

সন্ধ্যা হতে গভীর রাত পর্যন্ত চলে তাদের এই কার্যক্রম। যা দেখে অবাক বনে যান স্থানীয়রা। রাস্তায় দাড়িয়ে প্রত্যক্ষ করা মানুষগুলো কৃতজ্ঞতা প্রকাশ করেন মধুমতি কর্তৃপক্ষের কাছে। কম্বল পেয়ে আনন্দে কেঁদে ফেলেন শিবনারায়ণপুরের লালমন বিবি, আবদুল জলিল, মংলু আলী, কানসাট বহালাবাড়ির নেফাউর রহমান, রফিক খালেক ও দুলর্ভপুরের সুকনেশ আলীসহ আরো অনেকে। তারা মধুমতির জন্য হাত তুলে দোয়াও করেন।

মধুমতি সমাজ উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মাসুদ রানা জানান,নিজের দায়বদ্ধতা থেকেই তিনি দরিদ্রদের কল্যানে কাজ করেন। তিনি বলেন,প্রচন্ড শীতে খেটে খাওয়া মানুষগুলো একটা গরম কাপড়ের জন্য হাত পেতে থাকে। হাত পাতার আগেই যেন গরম কম্বল নিয়ে আরামে ঘুমাতে পারে তাদের জন্যই এমন উদ্যোগ।
এসময় উপস্থিত ছিলেন,

সংস্থার জেনারেল ম্যানেজার আসাদুল্লাহ্, এরিয়া ম্যানেজার তানভীর আলী,দৈনিক লালসবুজের কণ্ঠ’র প্রধান বার্তা সম্পাদক মো.তারেক রহমান,কানসাট শাখার ব্যবস্থাপক তারিকুল ইসলাম ও মধুমতি হাট ডট কমের আবদুল মান্নানসহ অন্যরা।

1.7K+Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর