1. [email protected] : News room :
ক্যাচ মিস করায় ক্ষমা চাইলেন শাদাব খান - লালসবুজের কণ্ঠ
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

ক্যাচ মিস করায় ক্ষমা চাইলেন শাদাব খান

  • আপডেটের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

লালসবুজের কণ্ঠ, স্পোর্টস ডেস্ক:


‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’ এই প্রবাদ বাক্যের সঙ্গে পরিচয় নেই এমন ক্রিকেট ভক্ত-সমর্থক খুঁজে পাওয়া মুশকিল। একটি দুর্দান্ত ক্যাচ যেমন ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে, তেমনি ক্যাচ মিস ভেঙে গিতে পারে স্বপ্নও। যেমনটা ভাঙল পাকিস্তানের এশিয়া কাপের স্বপ্ন।

রোববার (১১ সেপ্টেম্বর) দুবাইয়ে এশিয়া কাপের ফাইনালে মহাগুরুত্বপূর্ণ দুটি ক্যাচ মিস করেন শাদাব খান। এতে দুইবার জীবন পান শ্রীলঙ্কার শিরোপা জয়ের নায়ক ভানুকা রাজাপাকসে। দুইবার জীবন পেয়ে রাজাপাকসে শেষ পর্যন্ত ৪৫ বলে ৭১ রানের হার না মানা ইনিংস খেলেন।

মাত্র ৪৮ রানে ৫ উইকেট হারানো শ্রীলঙ্কা ৬ উইকেটে সংগ্রহ করে ১৭০ রান। যার পেছনের কারিগর এই রাজাপাকসেই। অথচ শাদাব খান যদি সময়মতো তার ক্যাচ ধরতে পারতেন, তবে লঙ্কানদের সংগ্রহটা আরও কম হতে পারতো।

ইনিংসের ১৮তম ওভারে ব্যক্তিগত ৪৭ রানে হারিস রউফের স্লোয়ারে বড় শট খেলতে গিয়ে বল আকাশে তুলে দিয়েছিলেন রাজাপাকসে। কিন্তু লংঅফে সহজ সেই ক্যাচ ফেলে দেন শাদাব। জীবন পেয়ে ৩৫ বলে ফিফটি তুলে নেন রাজাপাকসে।

হাফসেঞ্চুরির পর আরেকটি ক্যাচ তু্লে দিয়েছিলেন এই লঙ্কান ব্যাটার। এবারও শাদাব খানের ভুলে ছক্কা হয়ে যায়। দুই ফিল্ডার একসঙ্গে দৌড়ে গিয়েছিলেন। ক্যাচটা তালুতেই পড়েছিল আসিফ আলির, একই সময়ে শাদাব সেখানে গিয়ে ধাক্কা খান। বল পড়ে হয়ে যায় ছক্কা।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে শাদাবের দুইটি ভুল ভালোই ভুগিয়েছে পাকিস্তানকে। হারের পর পাকিস্তানি এই অলরাউন্ডার পুরো দায় নিলেন নিজের কাঁধে। তিনি মনে করছেন, তার জন্যই ম্যাচটা জিততে পারেনি পাকিস্তান।

 

আর তাই টুইটারে সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে শাদাব লিখেছেন, ‘ক্যাচ ম্যাচ জেতায়। ক্ষমা চাইছি, আমি এই হারের দায় মাথা পেতে নিলাম। আমি আমার দলকে বিপদে ফেলেছি।’

শাদাব যোগ করেন, ‘তারপরও নাসিম শাহ, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজসহ পুরো দলের বোলিং আক্রমণ দারুণ ছিল। দলের জন্য এটা ইতিবাচক। মোহাম্মদ রিজওয়ানও লড়াই করেছেন। পুরো দল তাদের সেরাটা দিয়ে চেষ্টা করেছে। শ্রীলঙ্কাকে অভিনন্দন।’


লালসবুজের কণ্ঠ/এআর

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর