1. [email protected] : News room :
কেসিসিতে প্রস্তুত করেছে ১৯৬ ভ্যাক্সিনেটর - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

কেসিসিতে প্রস্তুত করেছে ১৯৬ ভ্যাক্সিনেটর

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

লালসবুজের কণ্ঠ রিপোর্ট, খুলনা


করোনা নির্মূলে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার আলোকে খুলনা সিটি কর্পোরেশন ১৯৬ জন ভ্যাক্সিনেটর প্রস্তুত করেছে। রোববার ও সোমবার ছয় দফায় তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ৩১টি ওয়ার্ডে ৯৩টি কেন্দ্রে শুক্রবার ছাড়া সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হবে ৭ আগষ্ট থেকে।

কেসিসি টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য মাষ্টারপ্লান করেছে। বয়োজ্যেষ্ঠ ও নারীদের প্রাধান্য দেওয়া হবে। টিকাদানের সময়সূচী শেষ হওয়ার পর ভ্যাক্সিনেটরদের কেন্দ্রে একঘন্টা অবস্থান করতে বলা হয়েছে। প্রশিক্ষণে ইপিআই কর্মী, নার্স, প্যারা মেডিকেলের ছাত্রী ও অবসরপ্রাপ্ত কর্মীরা অংশ নেন। কেসিসি’র স্বাস্থ্য ভবনে ২৮ হাজার ৩৯ ডোজ মডার্ণা ও ৫ হাজার ৪৭৮ ডোজ সিনোফার্মার টিকা মজুদ রয়েছে।

মহানগরীর পুলিশ হাসপাতাল, খুমেক হাসপাতাল, জেনারেল হাসপাতাল, শেখ আবু নাসের হাসপাতাল ও নেভী ক্যাম্পের উপশমে নিয়মিত টিকা দেওয়া হচ্ছে। রবিবার প্রশিক্ষণ নেওয়া যক্ষা প্রকল্পের কমিউনিটি ভলেন্টিয়ার সবিতা মজুমদার জানান, টিকাদান সম্পর্কে তিনি পরিপূর্ণ ধারণা পেয়েছেন। ১৮ বছরের উর্ধের যে কোন নারী-পুরুষ ন্যাশনাল আইডি কার্ড আনলেই তিনি টিকা গ্রহণ করতে পারবেন।


মেহেদী/খুলনা/হাবিবা

8Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর