1. [email protected] : News room :
কুমারখালীতে মিললো বিষধর রাসেল ভাইপার - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

কুমারখালীতে মিললো বিষধর রাসেল ভাইপার

  • আপডেটের সময় : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
ফাইল ছবি

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ:


কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের পূর্বপাড়া জামে মসজিদ সংলগ্ন গড়াই নদীর তীর থেকে আবারও একটি বিষধর রাসেল ভাইপার উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকালে বিরল প্রজাতির এ সাপটিকে বস্তাবন্দী করা হয়। তবে প্রশাসনকে জানানো হলেও ঘটনাস্থলে কেউ আসেননি বলে অভিযোগ স্থানীয়দের। এমতাবস্থায় সাপটিকে নিয়ে বিপাকে পড়েন তারা।

স্থানীয় বাসিন্দা লিংকন জানান, বিকালে গড়াই নদীর তীরবর্তী এলাকায় সাপটিকে দেখতে পাওয়া যায়। সেটিকে দেখতে দুর্বল লাগছিলো। এসময় একটি প্লাস্টিকের বস্তায় সাপটিকে ভরে পুলিশ ও উপজেলা প্রশাসনকে খবর দেওয়া হয় কিন্তু তারা কেউ আসেননি।

জানা যায়, রাসেল ভাইপার সাপ বাংলাদেশে চন্দ্রবোড়া বা উলুবোড়া নামেও পরিচিত। বাংলাদেশে যেসব সাপ দেখা যায় সেগুলোর মধ্যে এটিই সবচেয়ে বিষাক্ত। এই সাপের কামড়ে শরীরের দংশিত অংশে বিষ ছড়িয়ে অঙ্গহানি, ক্রমাগত রক্তপাত, রক্ত জমাট বাধা, স্নায়ু বৈকল্য, চোখ ভারি হয়ে যাওয়া, পক্ষাঘাত, কিডনির ক্ষতিসহ বিভিন্ন রকম শারীরিক উপসর্গ দেখা যেতে পারে।

ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, এলাকাবাসী বিষধর সাপটিকে বস্তাবন্দী করে পুলিশকে খবর দেয়। পুলিশের পক্ষ থেকে বনবিভাগকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, বনবিভাগকে জানানো হয়েছে। তারা বিষয়টি দেখছে।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের সেপ্টেম্বর মাসে গড়াই নদীতে জেলেদের জালে দুই দফায় রাসেল ভাইপার সাপের দেখা মিলেছিল।

 


লালসবুজের কণ্ঠ/এস এস

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর