1. [email protected] : News room :
কুকুরের কামড়ে নারীসহ ৩০ জন আহত - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

কুকুরের কামড়ে নারীসহ ৩০ জন আহত

  • আপডেটের সময় : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ:


বরগুনার পাথরঘাটায় গত ২৪ ঘণ্টায় বেওয়ারিশ কুকুরের কামড়ে নারী-শিশুসহ ৩০ জন আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজন পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে গেছেন। সোমবার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার সাইফুল হাসান এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, রোববার বিকেলে থেকে সোমবার বিকেল পর্যন্ত কুকুরের কামড়ে আহত হয়ে ৩০ জন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। পাঁচজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এরমধ্যে চার বছরের শিশু রিফাতের অবস্থা বেশি গুরুতর।

পাথরঘাটা সদর ইউনিয়নের টেংরা গ্রামের শিশু রিফাতের বাবা আব্দুল্লাহ বলেন, রোববার বিকেলে বাড়ির পাশে বসে খেলার সময় একটি কুকুর কামড় দিয়ে শরীরের বিভিন্ন অংশ ক্ষতবিক্ষত করে ফেলে। রিফাতের শরীরের বিভিন্ন জায়গা থেকে মাংস তুলে ফেলে। চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে রিফাতকে রক্ষা করে। আশেপাশে লোকজন না থাকলে কুকুরের হাত থেকে ছেলেকে বাঁচানো সম্ভব হতো না।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা ডাক্তার অরবিন্দ দাস বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী কুকুর নিধন দণ্ডনীয় অপরাধ। সে ক্ষেত্রে জলাতঙ্ক ভ্যাকসিন দেওয়ার মাধ্যমে এগুলো নিয়ন্ত্রণ করা সম্ভব। তাই অতি শিগগিরই পৌরসভা ও ইউনিয়ন চেয়ারম্যানদের নিয়ে বৈঠক ডেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


লালসবুজের কণ্ঠ/এস এস

8Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর