1. [email protected] : News room :
কলম্বিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ২০ - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

কলম্বিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ২০

  • আপডেটের সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

লালসবুজের কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক:


দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ায় ভয়াবহ বাস দুর্ঘটনায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। স্থানীয় সময় শনিবার (১৫ অক্টোবর) দক্ষিণ-পশ্চিম কলম্বিয়ার প্যান-আমেরিকান হাইওয়েতে দুর্ঘটনাকবলিত বাসটি উল্টে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

রোববার (১৬ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত ওই বাসটি কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বন্দরনগরী তুমাকো থেকে উত্তর-পূর্বে ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দূরে ক্যালি শহরে যাচ্ছিল। পথিমধ্যে বাসটি উল্টে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

দেশটির নারিনো বিভাগের ট্রাফিক পুলিশের ক্যাপ্টেন অ্যালবার্টল্যান্ড আগুডেলো বলেন, ‘দুর্ভাগ্যবশত, আমাদের ২০ জনের মৃত্যু হয়েছে।’

আহতদের মধ্যে তিন বছরের একটি মেয়ে ও আট বছরের একটি ছেলে শিশুও রয়েছে।

যেখানে দুর্ঘটনা ঘটেছে সেখানকার ট্রাফিক এবং পরিবহন পরিচালক কর্নেল অস্কার ল্যামপ্রিয়া বলছেন, বাস দুর্ঘটনার পেছনে তদন্তকারীরা ‘ব্রেক সিস্টেমে যান্ত্রিক ত্রুটিকে’ সম্ভাব্য কারণ হিসেবে দেখছেন।

প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, কুয়াশাচ্ছন্ন এলাকায় রাস্তার একটি বাঁকে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। উল্টে যাওয়া গাড়িটি সোজা করতে, আহতদের সরিয়ে নিতে এবং মৃতদের উদ্ধার করতে পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীদের নয় ঘণ্টা সময় লেগে যায়।


লালসবুজের কণ্ঠ/এআর

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর