1. [email protected] : News room :
করোনা মোকা বেলায় বিভিন্ন জেলায় বিইপিএস - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

করোনা মোকা বেলায় বিভিন্ন জেলায় বিইপিএস

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০

লালসবুজের কণ্ঠ রিপোর্ট:
বাংলাদেশ এনভায়রনমেন্ট প্রোটেকশন সোসাইটি ( বিইপিএস) বাংলাদেশে করোনা ভাইরাস মোকাবেলা করতে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। ইতোমধ্যে সংগঠনটির সদস্যদের নিজস্ব অর্থায়নে রাজশাহী, নওগাঁ ও ঝিনাইদহসহ বেশকিছু জেলায় গ্রামের মানুষের মধ্যে( প্রথমধাপে ১০০জনকে) হাত ধোয়ার সাবান, টিস্যু , করোনা প্রতিরোধে কী কী করণীয় সে-সম্পর্কিত লিফলেট বিতরণ করা হয়েছে। আজ রাজশাহীর প্রান্তিক মানুষের মাঝেও এগুলো বিতরণ করা হয়।

এগুলো বিতরণের পূর্বে কী কী করণীয় সে-সম্পর্কিত লিফলেটর বার্তাগুলোও গ্রামের মানুষদেরকে বুঝিয়ে দেয়া হয়।
সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. গোলাম মোস্তফা জানান, এই মুহুর্তে আমরা মূলত গ্রামের মানুষদের করোনা সচেতনতা বৃদ্ধিতে কাজ করছি। কেনোনা গ্রামেই প্রায় শতকরা ৭০ ভাগ লোক বাস করে। তাই গ্রামের মানুষগুলোকে সচেতন করতে পারলে হয়তো করোনা মোকাবেলা করা সম্ভব হবে।
করোনা মোকাবেলায় এসব সামগ্রী মূলত গ্রামের বিধবা, দরিদ্র ও প্রান্তিক মানুষদেরকে দেয়া হচ্ছে যাদের একেবারেই সামর্থ নেই। আর এইসব লোকদের তালিকা প্রস্তুত করতে বিইপিএস এর আাঞ্চলিক প্রতিনিধিরা কাজ করছেন।

এছাড়া সংগঠনটির পক্ষ থেকে গ্রামে গ্রামে মাইকে প্রচারও করা হয়েছে করনো সম্পর্কিত তথ্য।
মূলত এই মুহুর্তে সারাদেশেই বাংলাদেশ এনভায়রনমেন্ট প্রোটেকশন সোসাইটি সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে। সংগঠনটির ফেইসবুক গ্রুপ ও পেজ( Bangladesh Environment Protection Society-BEPS) থেকেও করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সে-সম্পর্কিত সচেতনতামূলক তথ্য প্রচার করা হচ্ছে।


উল্লেখ্য আরটিভির লাভ ফর নেচার পুরস্কার প্রাপ্ত বাংলাদেশ এনভায়রনমেন্ট প্রোটেকশন সোসাইটি বাংলাদেশের পরিবেশ-প্রকৃতি- প্রাণী সংরক্ষণ ও সুরক্ষায় কাজ করে।
ধন্যবাদ
মো. গোলাম মোস্তফা
প্রতিষ্ঠিতা এবং পরিচালক
বাংলাদেশ এনভায়রনমেন্ট প্রোটেকশন সোসাইটি
মোবঃ01782140946

170Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর