1. [email protected] : News room :
করোনা প্রতিরোধে সম্মুখ যোদ্ধা মেজর জুনায়েদ বিন কবির - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

করোনা প্রতিরোধে সম্মুখ যোদ্ধা মেজর জুনায়েদ বিন কবির

  • আপডেটের সময় : শনিবার, ২৩ মে, ২০২০

লালসবুজের কণ্ঠ রিপোর্ট,খাগড়াছড়ি সংবাদদাতা:

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে (কোভিড-১৯) করোনা ভাইরাস। যতো দিন যাচ্ছে ততই বাংলাদেশেও করোনার প্রভাব দৃশ্যমান। দেশব্যাপী করোনা আতঙ্কের মধ্যে জনসচেতনতা তৈরীসহ পাহাড়ী জেলা খাগড়াছড়ির রামগড়কে করোনামুক্ত রাখতে ভোর থেকে গভীর রাত পর্যন্ত ক্লান্তিহীন ছুটে চলছেন গুইমারা সাব জোন কমান্ডার মেজর জুনায়েদ বিন কবির। সেনা ক্যাম্পের বাইরে এসে হয়ে উঠেছেন রামগড়ে করোনা প্রতিরোধে সম্মুখ যোদ্ধা।

ঘরে মা ও বাবা যখন সন্তানের কথা ভেবে অস্থির আর স্ত্রী যখন স্বামীর ফেরার পথে তাকিয়ে তখন ঝুকি নিয়ে করোনা প্রতিরোধে জনসচেতনতা তৈরীতে রামগড়ের এক জনপদ থেকে আরেক জনপদে ছুটে চলছেন মেজর জুনায়েদ বিন কবির জি। সঙ্গীয় ফোর্স নিয়ে শহরময় ছিটাচ্ছেন জীবনুনাশক স্প্রে। আবার কখনো নিজেদের রেশনের অর্থ বাঁচিয়ে দুর্গম কোন জনপদে ছুটে গেছেন কর্মহীন, হতদরিদ্র বা দু:স্থ মানুষের মাঝে মানবিক সহায়তা পৌছে দিতে। আবার কখনো ছুটে যাচ্ছেন কোন বিদেশ ফেরতের হোম কোয়ারেন্টিন নিশ্চিত বা কোন হাট-বাজারে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে। এভাবেই দিনরাত লড়াই করে চলেছেন অদৃশ্য এক ভাইরাসের বিরুদ্ধে।

আবার কখনো সরকারী নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে নিয়ে ছুটে যাচ্ছেন হাট-বাজারে। করোনা প্রতিরোধে সকলকে মাস্ক, গ্লাভস পড়া ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের উদ্বুদ্ধ করেন। পাশাপাশি সরকার ঘোষিত নির্দিষ্ট সময়ের পরে যে সমস্ত দোকান-পাট খোলা ছিল সেগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক বন্ধকরণ এবং বিশেষ ক্ষেত্রে আর্থিক জরিমানা নিশ্চিত করা।

করোনা প্রতিরোধে নিজের কর্মব্যস্ততা সম্পর্কে
মেজর জুনায়েদ বিন কবির বলেন, রামগড়ে আমাদের সম্মিলিত প্রচেষ্ঠা স্বার্থক হয়েছে। আসন্ন ঈদ উল ফিতরকে সামনে রেখে সাধারণ মানুষ ইচ্ছা থাকা সত্ত্বেও অযথা বাইরে ঘোরাঘুরি করছে না। আমাদের আহবানে সরকারি বিধি-নিষেধ মেনে চলছে। আমরা রামগড়ের মানুষের মধ্যে সচেতনতা তৈরী করতেও সক্ষম হয়েছি।

85Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর