1. [email protected] : News room :
করোনায় মৃতের ১০ দিন পর সুস্থ ঘোষণা! - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

করোনায় মৃতের ১০ দিন পর সুস্থ ঘোষণা!

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

লালসবুজের কণ্ঠ ডেস্ক রিপোর্ট:


করোনায় আক্রান্ত হয়ে এক ব্যক্তি মারা যাওয়ার ১০ দিন পর সুস্থ ঘোষণা করতে মৃতের পরিবারকে ফোন করেছে ফেনীর ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ।

 

গত মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে এই ফোন করা হয় বলে দাবি করেছেন মৃত আবদুল করিমের কন্যা মোমেনা সিদ্দিকা। তিনি জানান, এমন ফোনে পরিবারের সদস্যরা ক্ষুব্ধ ও হতাশ হয়েছেন।

তার অভিযোগ, তার পিতা করোনা পজিটিভ হওয়ার পর স্বাস্থ্য বিভাগ থেকে কোনও খোঁজখবর নেয়নি। ফেনী জেনারেল হাসপাতালে থাকাকালীন যথোপযুক্ত চিকিত্সা না পাওয়ায় বাবা ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

৭ আগস্ট রাতে মুমূর্ষু অবস্থায় অনেক ডাকাডাকি করেও কোনো চিকিৎসক-নার্সকে পাওয়া যায়নি।’= বাধ্য হয়ে তারা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগস্ট মারা যান তিনি।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিহাব উদ্দিনের বলেন, সাধারণত করোনা শনাক্ত হওয়ার ৮-১০ দিন পর রোগীর খোঁজখবর জানতে ফোন দেওয়া হয়।

গত মঙ্গলবার রাধানগর ইউনিয়নের ওই ব্যক্তিকে ফোন দেওয়া হলে তিনি মারা গেছেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। অনেক রোগীর ক্ষেত্রে মুঠোফোন বন্ধ থাকায় খোঁজখবর নেওয়া সম্ভব হয় না। এই ব্যক্তির ক্ষেত্রেও তাই হয়েছে।

ফেনীর সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন জানান, ছাগলনাইয়ার রাধানগর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে ৫৪ বছর বয়সী আবদুল করিম জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৫ আগস্ট ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের কাছে যান।

ওই দিনই করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। পরিবারের সদস্যরা তাকে ওই দিন ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন। ৭ আগস্ট তার নমুনা পরীক্ষার ফলাফলে জানা যায়, তিনি করোনা পজিটিভ।

অবস্থার অবনতি হলে ওই রাতেই ফেনী থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরের দিন ৮ আগস্ট সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিকালে তাকে ছাগলনাইয়ায় গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কিন্তু কোনো কারণে উপজেলা স্বাস্থ্য বিভাগ হয়তো সর্বশেষ সংবাদ সম্পর্কে অবগত ছিল না।

পরিবার সূত্র জানায়, আবদুল করিম দীর্ঘদিন আবুধাবিতে ছিলেন। শারীরিক অসুস্থ বোধ করায় ১০ মার্চ স্বল্প সময়ের ছুটিতে দেশে ফিরে আসেন।

৩ এপ্রিল তার প্রবাসে ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তিনি ফিরে যেতে পারেননি। তিনি দুই ছেলে ও তিন কন্যাসন্তানের জনক।


লালসুবজের কণ্ঠ/ফেনি/এস এস

11Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর