1. [email protected] : News room :
এবার ষাঁড়ের নাম ‘পদ্মা সেতু’ - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

এবার ষাঁড়ের নাম ‘পদ্মা সেতু’

  • আপডেটের সময় : সোমবার, ২৭ জুন, ২০২২

লালসবুজের কন্ঠ,নিউজ ডেস্ক


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি কৃষি খামারের ষাঁড়ের নাম রাখা হয়েছে ‘পদ্মা সেতু’। কোরবানির ঈদকে সামনে রেখে গরুটি দেখার জন্য ইতিমধ্যে খামারে ক্রেতা ও দর্শনার্থীদের ভিড় বেড়েছে। উপজেলার হীরাঝিল এলাকার কাসসাফ অ্যাগ্রো ফার্মের গরুটির দাম হাঁকানো হয়েছে পাঁচ লাখ টাকা।

জানা গেছে, আড়াই বছর বয়সী ‘পদ্মা সেতু’ দেশি গরু। এর গায়ে লাল ও কালো রংয়ের মিশ্রণ রয়েছে। ৭ ফুট লম্বা ও ৫ ফুট উচ্চতার গরুটির ওজন প্রায় ১৭ মণ।

খামারের কর্মচারীরা বলেন, প্রতিদিন ‘পদ্মা সেতু’র খাদ্যতালিকায় ৪ কেজি ভুসি, ১১ কেজি সবুজ ঘাস, ৬ মুঠো খড় ইত্যাদি থাকে।

গরুটির নামকরণের বিষয়ে কাসসাফ অ্যাগ্রো ফার্মের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আল আমিন হোসেন রাব্বি বলেন, ‘মাত্র দুই দিন আগেই দেশের সবচেয়ে বড় পদ্মা সেতুর উদ্বোধন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আমরা খামারের সবচেয়ে বড় গরুটির নাম রেখেছি পদ্মা সেতু। ক্রেতাদের আকৃষ্ট করার জন্য নামটা রাখা হলেও আমরা বেশি দাম হাঁকাইনি। আজ সোমবার সকালে গরুটি নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেওয়ার পর থেকে পদ্মা সেতুকে দেখতে মানুষের ভিড় বাড়ছে। অনেকেই গরুটির ছবি তুলছেন, ভিডিও করছেন।’

আল আমিন আরও বলেন, এবারের কোরবানির ঈদে বিক্রির জন্য ২০০টির বেশি গরু প্রস্তুত করা হয়েছে। প্রতিটি গরু দেড় থেকে পাঁচ লাখ টাকায় বিক্রি হবে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আখতার বলেন, ‘এবার নারায়ণগঞ্জের প্রতিটি হাটে ভেটেরিনারি টিম থাকবে। অ্যাগ্রো ফার্মগুলোর পশু বিক্রির ক্ষেত্রে যে ধরনের সহায়তার দরকার, তা আমরা করছি।’

নিউজ ডেস্ক/স্মৃতি

25Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর