1. [email protected] : News room :
এবারও সেই স্কুলের ১৬ ছাত্রীর মেডিকেলে পড়ার সুযোগ - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

এবারও সেই স্কুলের ১৬ ছাত্রীর মেডিকেলে পড়ার সুযোগ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


কিশোরগঞ্জ সদরের ঐতিহ্যবাহী সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৬ সাবেক শিক্ষার্থী ২০২১-২২ এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এ খবরে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আনন্দিত এলাকাবাসীও।

স্কুল সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ সদরের ঐতিহ্যবাহী সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বরাবরই মেধার নজির স্থাপনে করে আসছেন। গত বছর এই স্কুল থেকে মেডিকেলে ২৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছিলেন। অনেকেই দেশের নাম করা বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায়।

গত বছর যে ২৩ শিক্ষার্থী মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন তাদের মধ্যে দুজন ছিলেন যমজ বোন। আর সেই ২৩ জনের মধ্যে ২২ জন পড়েছিলেন কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান গুরুদয়াল সরকারি কলেজে এবং একজন পড়াশোনা করেছেন হলিক্রস কলেজ থেকে।

সূত্র মতে, সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালে ১৬ জন, ২০১৮ সালে ২৩ জন, ২০১৭ সালে ১৫ জন ও ২০১৬ সালে ২৫ জন ছাত্রী এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন।

সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীদের সাফল্যে আমিসহ সবাই আনন্দিত ও গর্বিত। শুধু এ বছরই না, আমাদের স্কুল থেকে প্রতি বছরই অনেক ছাত্রী মেডিকেলে পড়ার সুযোগ পায়। শিক্ষার্থীরা অনেক পরিশ্রম করে। শিক্ষকগণও তাদের ভালো করে পাঠদান করেন।

তিনি আরও বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় এখন পর্যন্ত ১৬ জনের স্থান পাওয়ার তথ্য আমরা পেয়েছি। তাদের মধ্যে ১২ জন স্কুলে এসেছিল দোয়া নিতে। সবার তথ্য এখনও হাতে এসে পৌঁছায়নি। শেষ পর্যন্ত সংখ্যা বাড়লেও বাড়তে পারে।

তিনি আরও বলেন, আশা করি বুয়েটসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়েও এ স্কুলের অনেকেই সুযোগ পাবে। আমার সবাই আনন্দিত। তবে আনন্দ সেদিন পরিপূর্ণ হবে, যেদিন মেয়েরা মানবিক ডাক্তার হয়ে মানুষের পাশে দাঁড়াবে।


লালসবুজের কণ্ঠ/এস.আর.এম.

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর