1. [email protected] : News room :
ঈদুল আজহায় তিন ছবি চূড়ান্ত - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

ঈদুল আজহায় তিন ছবি চূড়ান্ত

  • আপডেটের সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২

লালসবুজের কন্ঠ,নিউজ ডেস্ক


আসছে ঈদুল আজহায় মুক্তির জন্য সবার আগে প্রযোজক পরিবেশক সমিতিতে নিবন্ধন করেছিল ‘দিন: দ্য ডে’। দিন দশেক আগেও শোনা যায়, অনন্ত জলিল অভিনীত ছবিটি ছাড়াও ঈদে আরও চারটি ছবি মুক্তি পেতে পারে। কিন্তু শেষ পর্যন্ত সংখ্যা কমে ঈদে মুক্তির জন্য চূড়ান্ত হয়েছে তিনটি ছবি। ‘দিন: দ্য ডে’ ছাড়া অন্য দুই ছবি হলো ‘পরান’ ও ‘সাইকো’। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা—দেশের অন্যতম জনপ্রিয় তারকা শাকিব খান অভিনীত কোনো ছবিই এবার ঈদে মুক্তি পাচ্ছে না।

মুক্তি চূড়ান্ত হওয়ার পর জোর প্রচারণা শুরু হয়েছে ছবিগুলোর। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবে তিনটি ছবি নিয়েই দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। এটা যেন অনেকটা ঈদের আগেই ঈদের আমেজ পাওয়ার মতোই।

অনন্ত জলিল-বর্ষা অভিনীত মুর্তজা অতাশ জমজম পরিচালিত ‘দিন দ্য ডে’র বেশ আগেই প্রচার শুরু হয়েছে। চলছে হল বুকিংও। কেবল অন্তর্জালে প্রচার করেই বসে নেই ‘দিন দ্য ডে’ টিম। এ প্রসঙ্গে গতকাল সন্ধ্যায় ছবির প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল প্রথম আলোকে বলেন, ‘সব ধরনের প্রচারণা চালাচ্ছি। গত সপ্তাহ থেকে আমি ও বর্ষা মিলে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছি। ছাত্রছাত্রীদের আহ্বান করছি ছবিটি দেখতে হলে যেতে। ভালো সাড়া পাচ্ছি।’ দেশের ১৪৫টি প্রেক্ষাগৃহে ছবিটির বুকিং সম্পূর্ণ হয়েছে বলেও দাবি করেন অনন্ত।

সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত ‘পরান’ নিয়ে আগে থেকেই দর্শকদের আগ্রহ ছিল। তবে গত ২৭ জুন ছবিটির গান ‘চলো নিরালায়’ প্রকাশের পর থেকেই আবারও আলোচনায় ছবিটি। গানটিতে শরীফুল রাজ ও বিদ্যা সিনহা মিমের রোমান্স পছন্দ করেছেন দর্শকেরা। গানের নিচে অনেকের মন্তব্যে যা স্পষ্ট। যা নিয়ে উচ্ছ্বসিত মিম জানালেন আরও বড় পরিসরে প্রচারণা শুরুর কথা, ‘গান প্রকাশের পর থেকে ভালো সাড়া পাচ্ছি। ফেসবুকে ঢুকলে অনেকটা ঈদের আমেজ পাচ্ছি। প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। আরও জোর প্রচারের জন্য প্রস্তুতি চলছে।’ ছবির পরিচালক রায়হান রাফি বলেন, ‘গানটি প্রকাশের পর অবিশ্বাস্য সাড়া পাচ্ছি। এখানে প্রেমের গানে নায়ক-নায়িকার অভিনয়ে নতুনত্ব আছে। দর্শকেরা ইউটিউবে গানের নিচে সুন্দর সুন্দর মন্তব্য লিখছেন।’

এ দুই ছবির বাইরে অনেকটা হঠাৎই ঈদের মুক্তির মিছিলে যোগ দিয়েছে অনন্য মামুনের ‘সাইকো’। গত বুধবার ছবির টাইটেল গানের মুক্তির পর ফেসবুকে উল্লেখযোগ্য সাড়া মিলেছে। গতকাল মুক্তি পেয়েছে ছবির রোমান্টিক গান ‘তোর জন্য কত মায়া রে’।

জিয়াউল রোশান জানালেন, তিন বছর পর ঈদ উৎসবে মুক্তি পাচ্ছে তাঁর ছবি। ‘সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার শুরু করেছি। তবে প্রচার নিয়ে প্রযোজকের একটা পরিকল্পনা আছে। দু-এক দিনের মধ্যে সেই পরিকল্পনা অনুযায়ী মাঠে নামব আমরা,’ বলেন রোশান। ছবির পরিচালক অনন্য মামুন জানালেন, আগামী রোববার ছবির অফিশিয়াল ট্রেলার মুক্তি পাবে। যেখানে দর্শকের জন্য চমক থাকবে।

ঈদের ছবি নিয়ে প্রস্তুতি কেমন জানতে চট্টগ্রামের সিনেমা প্যালেসের মালিক আবুল হোসেনের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। তিনি বলেন, ‘ঈদে আমার এখানে ‘দিন: দ্য ডে’ চলবে। দ্বিতীয় সপ্তাহে ‘সাইকো’ অথবা ‘পরান’ চালাব। এখনো ঠিক করিনি।’

নিউজ ডেস্ক/স্মৃতি

2Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর