1. [email protected] : News room :
আমার লাইগা দোয়া করিস, বাড়িত আইয়া তারাবি নামাজ পরমু - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

আমার লাইগা দোয়া করিস, বাড়িত আইয়া তারাবি নামাজ পরমু

  • আপডেটের সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


‘বাড়ি থেকে গাঙ্গে যাওয়ার সময় বইলা গেছে মনার দিকে খেলায় রাখিস। বাড়িত আইয়া তারাবি নামাজ পরমু, আমার লাইগা দোয়া করিস। কথা দিয়া মনার বাবায় তো আইলো না। ঘরে অভাব, তাই বাধ্য হয়ে সে নদীতে গেছে। এখন পোলা এবং বৃদ্ধা শ্বশুর-শাশুড়িকে কে দেখবে? আমরা তো শ্যাষ হইয়া গেলাম।’ এভাবেই কথাগুলো বলছিলেন মেঘনায় মাছ ধরতে গিয়ে নৌ পুলিশের গুলিতে নিহত ভোলার রাজাপুর ইউনিয়নের মোহাম্মদ আলীর গ্রামের জেলে আমির হোসেনের স্ত্রী সুরভী বেগম।

একমাত্র উর্পাজনক্ষম ব্যক্তিকে হারিয়ে পরিবারে চলছে শোকের মাতম। মৃত্যুর খবর আসার পর থেকে বিলাপ করছেন স্ত্রী ও মা। শোকে বার বার মূর্ছা যাচ্ছেন তারা। কী করে চলবে আগামী দিনগুলো। কোনো কুল-কিনারা খুঁজে পাচ্ছে না পরিবারটি।

নিহতের স্বজনরা জানান, পরিবারের অভাবের কারণে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে যায় আমিরসহ ১১ জেলে।

জেলে আমিরের মা ছকিনা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার ছেলের দোষ নেই। হেরা আমার পোলারে গুলি কইরা মারছে। আমি পোলা হত্যার বিচার চাই।’

জেলে আমিরের বোন নার্গিস বেগম বলেন, ‘নদীতে নৌ পুলিশের সঙ্গে ভাইদের কোনো ঝামেলা হয়নি। ঝামেলা হয়েছে অন্য ট্রলারের সঙ্গে। কিন্তু তারপরও তাদের ওপর গুলি চালিয়েছে নৌ পুলিশ।’

জানা গেছে, ভোলা সদরের চর মোহাম্মদ আলীর গ্রামের আমিরসহ ১১ জেলে মনির চৌকিদারের ট্রলার নিয়ে মাছ শিকারে গিয়েছিলেন। শনিবার রাত ৯-১০টার দিকে টহলরত নৌ পুলিশের সঙ্গে জেলেদের সংঘর্ষ হয়। এতে এক জেলে নিহত ও বেশ কয়েকজন আহত হন। তবে নৌ পুলিশ দাবি করেছে, জেলেদের ইটপাটকেলের আঘাতেই জেলের মৃত্যু হয়েছে।

লক্ষ্মীপুর মজু চৌধুরীরহাট ঘাটের নৌ পুলিশের ইনচার্জ মো. জামান জানান, নৌ পুলিশের গুলিতে কেউ মারা যায়নি, জেলেদের ইট-পাটকেলের আঘাতে নৌ পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে। তারা হাসপাতালে ভর্তি রয়েছে। জেলেদের নিজের ইটের আঘাতে জেলের মৃত্যু হয়েছে।

জানতে চাইলে ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক সুচিত কুমার হালদার বলেন, আগে ঘটনার সঠিক তদন্ত হবে। তারপর যদি জেলেরা নির্দোষ প্রমাণিত হয় তাহলে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত জেলে পরিবারকে সহায়তা দেওয়া হবে।


লালসবুজের কণ্ঠ/এস.আর.এম.

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর