1. [email protected] : News room :
'আমাগো ঘর ভাঙলে কুথায় যামু, কী করমু, গলায় দড়ি দিমু' - লালসবুজের কণ্ঠ
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

‘আমাগো ঘর ভাঙলে কুথায় যামু, কী করমু, গলায় দড়ি দিমু’

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

লালসবুজের কণ্ঠ, নিউজ ডেস্ক


কুষ্টিয়ায় হামিদা খাতুন (৬০) নামের এক ভূমিহীন নারীর বসতঘর ভাঙচুর ও বালি দিয়ে আঙ্গিনার মাটি ভরাট করে উচ্ছেদের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘ ৪০ বছর ধরে স্বামী-সন্তান নিয়ে কুষ্টিয়ার খোকসা উপজেলার মাঠপাড়ায় (শহীদ বরকতুল্লাহ তেল পাম্পের বিপরীতে) সিএনবির জমিতে ছোট্ট কুটির নির্মাণ করে বসবাস করছেন অসহায় ওই নারী। এ ঘর ছাড়া আর কোনো সহায়-সম্বল নেই তার। পুনর্বাসন ছাড়াই উচ্ছেদ করা হলে তাকে থাকতে হবে খোলা আকাশের নিচে।

এ প্রসঙ্গে হামিদা খাতুনের স্বামী আকুব্বার শেখ (৭০) বলেন, ‘আমাগো ঘর ভাঙলে কুথায় যামু, কী করমু, গলায় দড়ি দিমু।’

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বালি ফেলে চলাচলের রাস্তা বন্ধ করে ফেলেছে একই এলাকার হাবিল (৩৫) নামে ব্যক্তি। এ ছাড়া সরকারি জমি দখল করতে ফন্দি এটেছে প্রভাবশালী চক্র- এমনটাই জানিয়েছেন স্থানীয়রা।

সরকারি জমিতে বালি ফেলার বিষয়ে জানতে হাবিলের খোঁজ করা হলে সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে তিনি সেখান থেকে সটকে পড়েন।

ভুক্তভোগী হামিদা খাতুন জানান, গত রবিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে তার বাড়িঘর এবং ঘরে থাকা জিনিসপত্র ভাঙচুর করে একদল সন্ত্রাসী। এমনকি বালি ফেলে উঠান ভরাট করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘বহুদিন ধইরা আমাগোরে হেরা বাড়ি ছাড়নের কথা কয়, না ছাড়লে মাইরা ফালানোর হুমকি দেয়। আমাগো মাথা গোঁজনের জায়গা নাই। আমরা স্বামী-ইস্তিরি বুইড়া মানুষ, পোলাপান নিয়া অহন যামু কই? আমাগোরে বাঁচান।’

মাথা গোঁজার একমাত্র সম্বল ছোট্ট এ কুটির রক্ষায় ও শারীরিক নির্যাতনের বিচারের দাবিতে দ্বারে দ্বারে ঘুরছেন বলেও জানান হামিদা খাতুন।


নিউজ ডেস্ক/শান্ত

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর