1. [email protected] : News room :
অনেকদিন পর নিজের এলাকায় ভোট, তাই দিতে এলাম - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

অনেকদিন পর নিজের এলাকায় ভোট, তাই দিতে এলাম

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার চরজব্বার ও চরজুবলী ইউনিয়নে অষ্টম ও শেষ ধাপে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোরের শীত উপেক্ষা করে নারী-পুরুষ ভোটাররা দল বেঁধে ভোটকেন্দ্রে পবেশ করছেন। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে ২৭টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সরেজমিন চরজব্বার ইউনিয়নের পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে। নারী-পুরুষ সবাই মিলে কাকডাকা ভোরে কেন্দ্রে এসেছেন। পছন্দের প্রার্থীকে ভোট দিতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন তারা।

ভোটার ফারজানা আক্তার শারমিন বলেন, দীর্ঘদিন পর নিজ এলাকায় ভোট, তাই দিতে এলাম। যেন উৎসব হচ্ছে। আমাদের দুই ইউপির মধ্যে নারী ভোটারদের সংখ্যা বেশি। অনেকক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে আছি ভোট দেওয়ার জন্য। আশা করি সুষ্ঠু ভোট দিয়ে বাড়ি ফিরতে পারব।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, এবার ২টি ইউনিয়নে চেয়াম্যান পদে লড়াই করছেন মোট ১৫ জন চেয়ারম্যান প্রার্থী, ২৪ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৫৩ জন সাধারণ সদস্য। দুটি ইউনিয়নের মোট ভোটার রয়েছেন ৭১ হাজার ৬১৯ জন ভোটার।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল ইসলাম বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে কেন্দ্রগু‌লোর নিরাপত্তায় মোট ৫০৫ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

এ ছাড়া আনসার বাহিনীর ৫৫৯ জন, র‍্যাবের ৩৭ জন এবং বিজিবির ৬০ জন সদস্যসহ সর্বমোট ১১৬১ জন একযোগে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে। এবার এখানে নির্বাচন ডিউটিতে বডি ওর্ন ক্যামেরা ব্যবহার করা হচ্ছে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত সহিংসতার কোনো আশঙ্কা দেখছি না। নির্বাচনে কোনো প্রকার অনিয়ম বরদাশত করা হবে না। যে কেন্দ্রে গোলযোগ বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হবে, তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে। কেন্দ্রের ভেতরে ও বাইরে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে।


লালসবুজের কণ্ঠ/মৌ

1Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর