1. [email protected] : News room :
অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশনে শৃঙ্খলা ফিরবে : তথ্যমন্ত্রী - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশনে শৃঙ্খলা ফিরবে : তথ্যমন্ত্রী

  • আপডেটের সময় : সোমবার, ১৫ জুলাই, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:

বিদ্যমান অনলাইন পত্রিকা গুলোকে রেজিস্ট্রেশনের আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখন পর্যন্ত আট হাজারেরও বেশি দরখাস্ত জমা পড়েছে। রেজিস্ট্রেশন হয়ে গেলে এই সেকশনে শৃঙ্খলা ফিরে আসবে।

সোমবার (১৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনের চতুর্থ কার্য অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা জানান তথ্যমন্ত্রী।

অনেক দরখাস্ত পরায় এ কার্যক্রমে সময় চেয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘যেসব অনলাইন নিউজ পোর্টাল সঠিকভাবে দায়িত্ব পালন করছে, সেগুলো সহসাই পেয়ে যাবে।’

তবে যেসব অনলাইন পত্রিকা গুলো নিয়ে সন্দেহ রয়েছে, সেগুলো যাচাই-বাছাই করতে একটু সময় লাগবে বলেও জানান তিনি।

এদিকে সর্বস্তরের মানুষের ডিজিটাল সিকিউরিটি নিশ্চিত করতে আইসিটি অ্যাক্ট করা হয়েছে বলে জানিয়ে মন্ত্রী বলেন, এর যেন অপব্যবহার না হয়, সে বিষয়ে সরকারের সদয় দৃষ্টি রয়েছে এবং এ বিষয়ে ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘আপাতত দেশের ২৭ জেলায় তথ্য কমপ্লেক্স নির্মাণ করা হবে। বাকি জেলাগুলোতেও নির্মিত হবে, এজন্য স্থান নির্বাচন করতে ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে। সেসব কমপ্লেক্সে অত্যাধুনিক ব্যবস্থাসহ সিনেমা প্রদর্শনের ব্যবস্থা থাকবে।’

সোশ্যাল মিডিয়া শুধু বাংলাদেশ নয়, সব দেশের জন্যই চ্যালেঞ্জ বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, এই চ্যালেঞ্জ মোকাবিলা করেই আমরা এগিয়ে যাবো। দেশে এখন চতুর্থ বিপ্লব চলছে। এই চতুর্থ বিপ্লবই হচ্ছে আইসিটি যুগ। এগুলোকে সমন্বিত করেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

10Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর