1. [email protected] : News room :
অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করায় ৬ প্রতিষ্ঠানকে জরিমানা - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করায় ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

  • আপডেটের সময় : রবিবার, ৬ মার্চ, ২০২২

লালসবুজের কণ্ঠ রিপোর্ট, কুড়িগ্রাম


অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি, তেল পরিমানে কম দেয়া, কসমেটিকস এর গায়ে আমদানিকারকের নাম, ঠিকানা, সর্বোচ্চ খুচরা মূল্য না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ন পানীয় বিক্রির অপরাধে কুড়িগ্রামের উলিপুর উপজেলার উলিপুর বাজার এবং অনন্তপুর বাজার এলাকায় বাজার তদারকি অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকাসহ ভোক্তার লিখিত অভিযোগের ভিত্তিতে অপর একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৬ মার্চ) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলার উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. মোস্তাফিজুর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, রোববার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উলিপুর উপজেলার উলিপুর বাজার এবং অনন্তপুর বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালিত হয়। এ সময় অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করার অপরাধে বিপ্লব স্টোরকে ১০০০ টাকা, কসমেটিকস এর গায়ে আমদানিকারকের নাম, ঠিকানা, সর্বোচ্চ খুচরা মূল্য না থাকায় লাল মিয়া স্টোরকে ১০০০ টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপন্য উৎপাদনের জন্য রাসেল হোটেলকে ১০০০ টাকা, তেল পরিমানে কম দেয়ায় মমিনুল স্টোরকে ১০০০ টাকা, মেয়াদোত্তীর্ন পানীয় বিক্রির অপরাধে মৌসুমী হোটেলকে ২০০০ টাকা, সর্বমোট ৫টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ৬,০০০টাকা জরিমানা করা হয়।

এছাড়াও একজন ভোক্তার লিখিত অভিযোগের ভিত্তিতে উলিপুর বাজারের হান্নান স্টোরকে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে ৫০০০ টাকা জরিমানা করা হয়। এবং জরিমানার ২৫% হিসেবে ১২৫০ টাকা অভিযোগকারী মোঃ মনসুর আলীকে তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়।

অভিযানে সহযোগিতা করেন পৌরসভা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ রফিকুল ইসলাম, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মাইনুল ইসলাম দুলুসহ উলিপুর থানা পুলিশ।

অসাধু ব্যবসায়ীদের উদ্দেশ্যে সতর্ক বার্তা জানিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, আমাদের এ অভিযান আরও কঠোর হবে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

হাফিজুর/শ্রুতি 

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর