1. [email protected] : News room :
অতিথির অপক্ষোয় প্রচণ্ড রোদে ৪ ঘণ্টা ত্রাণ প্রার্থীদের - লালসবুজের কণ্ঠ
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

অতিথির অপক্ষোয় প্রচণ্ড রোদে ৪ ঘণ্টা ত্রাণ প্রার্থীদের

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

লালসবুজের কণ্ঠ সারাদেশ ডেস্ক:
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ত্রাণ নিতে এসে মঙ্গলবার ভোগান্তির শিকার হয়েছেন কয়েকশ’ ত্রাণ প্রার্থী মানুষ। প্রায় চার ঘণ্টা অপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ার দায়িত্বপ্রাপ্ত সচিবের উপস্থিতিতে ত্রাণ সহায়তা মিলল তাদের।

ত্রাণের অপেক্ষায় প্রচণ্ড রোদে মাঠে বসে ত্রাণের জন্য অপেক্ষার প্রহর গুনতে হয় কর্মহীন এসব মানুষদের। এ সময়ে ত্রাণের লাইনে ক্লান্ত হয়ে শুয়ে পড়েন বয়স্ক মানুষদের অনেকে। রমজান মাস হওয়ায় কষ্টের মাত্রা ছিল বেশি।

একপর্যায়ে ত্যক্ত-বিরক্ত হয়ে ত্রাণের আশা বাদ দিয়ে বাড়ি চলে যেতেও উদ্যত হন অনেকে। পরে তাদেরকে আবারও বসানো হয়।

জানা গেছে, করোনা সংকটে আয় ও কর্মহীন হয়ে পড়া ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আওতায় প্রায় সাড়ে পাঁচশ’ মানুষকে ত্রাণ বিতরণের সময় দেওয়া হয়েছিল সকাল ১০টায়। তাদের স্থান বলা হয় শহরের নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে। কিন্তু পৌর এলাকার বিভিন্ন দূরবর্তী এলাকা থেকে অসচ্ছল পরিবারের বয়স্ক ও নারীরা এসে পড়ে সকাল ৮টার দিকেই।

আনুষ্ঠানিকভাবে ত্রাণ দেওয়ার এই আয়োজনে অতিথি করা হয় ব্রাহ্মণবাড়িয়ার ত্রাণ কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) তপন কান্তি ঘোষকে। কিন্তু অতিথি নির্ধারিত সময়ে আসেননি।

সচিব স্টেডিয়ামে উপস্থিত হন দুপুর ১২টায়। অতিথির আগমনে বিলম্বের কারণে ত্রাণ প্রার্থীদের কষ্ট বাড়িয়ে দেয়। রোজা রেখে প্রচণ্ড রোদে বসে অপেক্ষা করতে হয় ঘণ্টার পর ঘণ্টা।

ত্রাণ নিতে আসা কয়েকজন বলেন, আমাদের অনেকেই সকাল ৮টা থেকেই মাঠে উপস্থিত হতে থাকেন। কেউ কেউ আসেন সকাল ৯টার মধ্যে। ত্রাণ নিতে এসে মানুষকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে।

জানা গেছে, সচিব তপন কান্তি ঘোষ সকাল ১০টার পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছান। এরপর তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তা, ত্রাণ কমিটি, করোনা প্রতিরোধ কমিটিসহ বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় করতে করতে দুপুর ১২টা বেজে যায়।

সরকারের সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে ত্রাণ বিতরণের সময় অন্যদের মধ্যে সেখানে ছিলেন, জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌরসভার মেয়র নায়ার কবির ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

ব্রাহ্মণবাড়িয়া পৌর মেয়র মিসেস নায়ার কবির ত্রাণ দিতে বিলম্ব হওয়ার কথা স্বীকার করে জানান, ত্রাণ প্রার্থীরা সকাল ৯টায় চলে এসেছেন। আর সচিব সাহেব ঢাকা থেকে এসেছেন সাড়ে ১০টায়। উনি আমাদের নিয়ে আবার একটু মতবিনিময় করেছেন। পরিচিত হয়েছেন। উনি সেখানে যেতে যেতে সাড়ে ১১টা বেজেছে। এই জন্য কিছু লোক উঠে গিয়েছিল। পরে আবার তাদেরকে বসানো হয়।

তিনি আরও জানান, সচিব জাস্ট উদ্বোধন করেছেন। পরে আমরা সবাইকে দিয়ে দিয়েছি।

পৌরসভা সূত্র জানায়, বিভিন্ন শ্রেণির সাড়ে পাঁচশ’ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা হিসেবে ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

7Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর