স্বর্ণের দাম ভরিতে কমলো ২৩০৪ টাকা - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

    স্বর্ণের দাম ভরিতে কমলো ২৩০৪ টাকা

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


    টানা চার দফা বাড়ার পর অবশেষে দেশের বাজারে স্বর্ণের দাম কামানো হয়েছে। ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৩০৪ টাকা কমেছে। নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮১ হাজার ৯৯৭ টাকা করা হয়েছে।

    বৃহস্পতিবার (১৮ আগস্ট) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

    বুধবার (১৭ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৩০১ কমে দাঁড়িয়েছে ৮১ হাজার ৯৯৭ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ১৩০ টাকা কমে হয়েছে ৭৮ হাজার ৩২৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৪২ টাকা কমে হয়েছে ৬৭ হাজার ১২৬ টাকা এবং সনাতন প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৬৮২ টাকা কমিয়ে ৫৫ হাজার ২৮৭ টাকা করা হয়েছে।

    এতে বলা হয়, স্বর্ণের দামের পাশাপাশি স্বর্ণের অলঙ্কার কেনার ক্ষেত্রে ন্যূনতম মজুরিও নির্ধারণ করে দেওয়া হয়েছে। এতে আরও বলা হয়, স্বর্ণের অলঙ্কার বিক্রির সময় ক্রেতাদের কাছ থেকে প্রতি গ্রামে সর্বনিম্ন ৩০০ টাকা (এক ভরিতে ১১ দশমিক ৬৬ গ্রাম) মজুরি নিতে হবে।

    সে হিসেবে এক ভরি স্বর্ণের অলঙ্কারের মজুরি পড়বে সাড়ে ৩ হাজার টাকা। এতে মজুরিসহ সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ অলঙ্কার কিনতে ক্রেতাদের কমপক্ষে ৮৫ হাজার ৪৯৭ টাকা গুণতে হবে।


    লালসবুজের কণ্ঠ/তন্বী

    26Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর