1. [email protected] : News room :
সিরিজ বোমা হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

সিরিজ বোমা হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  • আপডেটের সময় : বুধবার, ১৭ আগস্ট, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সোয়া ১১টায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রায় ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে সংগঠনটির জেলা সভাপতি মোহাঃ আব্দুল আওয়াল গণি জোহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম ফায়জার রহমান কনকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক অধ্যাপক মোঃ শরিফুল আলম, দফতর সম্পাদক আরিফুর রেজা ইমন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ মোঃ রোকনউজ্জামান, সাবেক ছাত্রনেতা জিয়াউর রহমান আরমান, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ শিকদার প্রমূখ।

বক্তারা বলেন, ১৫ আগস্ট, ১৭ আগস্ট ও ২১ আগস্টের হামলা একই সুত্রে গাঁথা। মহান মুক্তিযুদ্ধের বিরোধীরা ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যা করে। তাদের সে ষড়যন্ত্র আবার মাথা চাঁড়া দিয়ে ওঠে।

দেশকে জঙ্গী রাষ্ট্র বানাতে ৬৩ জেলায় একযোগে এ হামলা চালায় বিএনপি-জামায়াত সরকারের মদদপুষ্ট জঙ্গীরা। তারা এ বোমা হামলা চালিয়ে দেশকে অচল করতে চেয়েছিল। তাদের এ ষড়যন্ত্র সফল হয়নি। কিন্তু তারা এখনও ষড়যন্ত্রে লিপ্ত, তাদের প্রতিহত করতে বঙ্গবন্ধুর প্রতিটি সৈনিক সোচ্চার রয়েছে।

বক্তারা আরো বলেন, বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় দেশে জঙ্গিবাদের উত্থান হয়। তারা দেশের মানুষের জীবন নিয়ে খেলা করেছিল। দেশের দেশের জনগণ বিএনপি-জামায়াতের এই জঙ্গিবাদকে চিরদিনের জন্য প্রত্যাখান করেছে।

এসব ষড়যন্ত্রের পরিকল্পনাকারী এবং বাস্তবায়নকারীদের চিহ্নিত করে তাদেরকে বিচারের আওতায় নিয়ে আসার দাবী জানান বক্তারা।

পরে, ২০০৫ সালে ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ ও সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিনের নেতৃত্বে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে থেকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয় এবং টাউন ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।


কামাল/এআর

11Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর