1. [email protected] : News room :
‘সভ্যতার দায় মেটাতে প্রতিবাদের চিৎকার দিতেই হয়’মাহি - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

‘সভ্যতার দায় মেটাতে প্রতিবাদের চিৎকার দিতেই হয়’মাহি

  • আপডেটের সময় : রবিবার, ২৩ জুন, ২০১৯

বিনোদন ডেস্ক:

আগামী মাসেই ঢালিউডের দর্শকপ্রিয় নায়িকা মাহিয়া মাহির নতুন ছবি মুক্তি পেতে যাচ্ছে। ছবির নাম ‘অবতার’। ছবিটি পরিচালনা করেছেন মাহমুদ হাসান শিকদার। ২০১৭ সালের ডিসেম্বরে এ ছবির শুটিং শুরু হয়। বেশ যত্ন নিয়ে এটি নির্মাণ করা হয়েছে বলে জানান মাহি। তিনি বলেন, এ ছবির ‘যারে দেখে মন’ শিরোনামের গানটি ইউটিউবে বঙ্গবিডিতে গত ১৭ই জুন আপলোড হওয়ার পর বেশ সাড়া পাচ্ছি। এরইমধ্যে গানটি এক লাখের বেশি দর্শক দেখেছেন। এতে কন্ঠ দিয়েছেন ন্যান্সি।
শহীদুল্লাহ ফরায়জীর লেখা এ গানটিতে মিউজিক করেছেন কিশোর। ছবির কাহিনী ও গানগুলো চমৎকার। পরিচালক নিজেও গান লিখেছেন। সংগীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন, জাভেদ আহমেদ কিসলু ও কিশোর। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি, এসআই টুটুল, কিশোর ও পুলক। আগামী ১৯শে জুলাই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সাগা এন্টারটেইনমেন্ট নিবেদিত এ ছবিতে মাহি ছাড়াও অভিনয় করেছেন আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত এবং নবাগত জেএইচ রুশো প্রমুখ।

ছবিতে কি ধরনের চরিত্রে দর্শকরা মাহিকে দেখতে পাবে জানতে চাইলে তিনি বলেন, সমাজের বেশকিছু অরাজকতার কারণ ও এর কুফল নিয়ে মূলত ‘অবতার’র গল্প। এর মধ্যে মাদক ও সন্ত্রাসী কর্মকান্ড দেখানো হয়েছে। আর এসবের বিরুদ্ধে আমাকে ও আমিন খান ভাইকে প্রতিবাদ করতে দেখা যাবে। আমি অভিনয় করেছি আমিন খানের ছোট বোনের চরিত্রে। ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। মাহি ছবিটি নিয়ে আরো বলেন, মানব সভ্যতার শুরু থেকে ভালো আর মন্দের ভারসাম্য দোদুল্যমান। আজ আমাদের সভ্যতা ভারসাম্যহীন, অসুস্থ, জীর্ণ। অশুভ শক্তির কালো ছায়ায় বিকলাঙ্গ। এখানে শিশুর খাদ্যে বিষ, স্কুলের বাচ্চারা মাদকাসক্ত, ছোট শিশু ধর্ষিত। মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবুও সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়, হাতে নিতে হয় মুক্তির ঝান্ডা, হতে হয় ‘অবতার’।

এই অবতারদের গল্প নিয়ে এগিয়ে গেছে ছবিটির কাহিনী। মাহি অভিনীত ‘পোড়ামন’, ‘ভালোবাসা আজকাল’, ‘অগ্নি’, ‘অগ্নি টু’, ‘কৃষ্ণপক্ষ’সহ বেশকিছু ছবি দর্শকরা পছন্দ করেছেন। তবে গত বছরটা খুব বেশি ভালো কাটেনি তার। অভিনীত ‘জান্নাত’, ‘মনে রেখো’, ‘পবিত্র ভালোবাসা’ নামের ছবিগুলো মুক্তি পাওয়ার পর আশানুরূপ ফলাফল পান নি এই চিত্রনায়িকা। সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ছবিগুলোর কাজ ভালো হলেও নানা কারণে আমি গত বছর আশানুরূপ সাড়া পাইনি। চলতি বছরটা নিয়ে আমি বেশ আশাবাদী। কারণ এ বছর ‘অবতার’, ‘আনন্দ অশ্রু’, ‘মন দেবো মন নেবো’ নামের বেশকিছু ছবি হাতে রয়েছে। ছবিগুলো ক্রমান্বয়ে মুক্তি পাবে। তবে সবার আগে মুক্তি পেতে যাচ্ছে ‘অবতার’ ছবিটি। মাহি এখন এ ছবির প্রচারণা নিয়ে ব্যস্ত থাকতে চান ।

ছবিটিতে নতুন হিরোর বিপরীতে অভিনয় করেছেন তিনি। এ প্রসঙ্গে বলেন, নতুন বা পুরানো হিরো বিষয় না। আমার কাছে ছবির গল্পটাই বেশি গুরুত্বপূর্ণ। মনের মতো একটা প্রোজেক্টে চুক্তিবদ্ধ হতে চাই আমি। যেখানে নায়ক, গল্প, বাজেট, নির্মাতা, প্রোডাকশন হাউজ সবকিছু ঠিকঠাক থাকবে। মাহির কথা শুনে মনে হয়েছে সামনের পথটা নতুন করে সাজাতে চান তিনি। মাঝে ভুল করে কয়েকটি যেনতেন প্রোজেক্টটে কাজ করলেও এখন তিনি দর্শকের কথা মাথায় রেখে ভালো কিছুই করার সিদ্ধান্ত নিয়েছেন।

21Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর