শুক্রবার আসছেন রেলমন্ত্রী, ঘোষণা দিতে পারেন আন্তঃনগর ট্রেন চালুর দিনক্ষণ - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

    শুক্রবার আসছেন রেলমন্ত্রী, ঘোষণা দিতে পারেন আন্তঃনগর ট্রেন চালুর দিনক্ষণ

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ আসছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আর এ আগমনকে ঘিরে রেল বিভাগে চলছে জোর প্রস্তুতি। চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন যেন পাল্টে গেছে, প্লাটফরমসহ সবখানে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ।


    এদিকে এ জুলাইতেই আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে আন্তঃনগর ট্রেন চলাচলের যে পরিকল্পনা রয়েছে, তারই অংশ হিসাবে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে উন্নয়ন কাজও শুরু হয়েছে। জেলাবাসীর জন্য সেই কাক্ষিত আন্তঃনগর ট্রেন চালুর চুড়ান্ত দিনক্ষনের ঘোষনা আসতে পারে রেলমন্ত্রীর পক্ষ থেকে বলে রেল বিভাগের সূত্রগুলো জানিয়েছে।

    সেই সাথে সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেলপথ নির্মানও অগ্রাধিকার পেতে যাচ্ছে, যারই অংশ হিসাবে রেলমন্ত্রী সরেজমিন পরিদর্শনে আসছেন। দেশের ২য় বৃহত্তম স্থলবন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হলে দেশের ব্যবসা-বাণিজ্য সহজতর হবে।


    অন্যদিকে, আন্তঃনগর ট্রেনের দাবিতে আন্দোলন করা চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির সদস্য সচিব মো. মনিরুজ্জামান মনির রেলযাত্রীদের নিরাপত্তার কথা ভেবে পুরো স্টেশন জুড়ে সীমানা প্রাচীর, টিকেট বরাদ্দের পরিমাণ ২’শ, পুরাতন প্লাটফরম বর্ধিতকরণ, নতুন প্লাটফরমে শেড নির্মাণ, মালামাল রাখার জন্য গোডাউন নির্মাণ, মালামাল আনা-নেয়ার ক্ষেত্রে রাস্তা, যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে ওভার ব্রীজের শেড এবং পর্যাপ্ত লাইটের ব্যবস্থা, রেলওয়ের নিরাপত্তা কর্মীদের আবাসনের ব্যবস্থা গ্রহণ করাসহ বেশ কিছু সমস্যা রেলমন্ত্রীর কাছে তুলে ধরবেন বলে জানিয়েছেন।

    জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জেলাবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন। এ জেলার প্রতি প্রধানমন্ত্রী আন্তরিক থাকার কারণে আজ আন্তঃনগর ট্রেন পেতে যাচ্ছে। তাই প্রধানমন্ত্রীকে জেলাবাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

    129Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর