শিবগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ শীর্ষক কর্মশালা - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন

    শিবগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ শীর্ষক কর্মশালা

    • আপডেটের সময় : সোমবার, ১৩ জুন, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


    চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ বিষয়ক কর্মশালা উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে।

    সোমবার দিনব্যাপি প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স উনোভেশন ইউনিটের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

    প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ বিশেষভাবে গবিব মানুষের জন্য উল্লেখ করে তিনি বলেন, এ উদ্যোগগুলো যদি আমরা যথাযথভাবে বাস্তবায়ন করতে পারি তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে।

    প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ ও নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

    এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানসহ অন্যরা।

    এছাড়া সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। কর্মশালায় জানানো হয়- পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নামে পরিচিত।

    এ উদ্যোগগুলো প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১ অর্জনসহ দেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে ও বাংলাদেশকে ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত করেছে।


    আতিক/তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর