লালমনিরহাটে জেলা পরিষদ চেয়ারম্যান হলেন অ্যাড. মতিয়ার রহমান - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৪ অপরাহ্ন

    লালমনিরহাটে জেলা পরিষদ চেয়ারম্যান হলেন অ্যাড. মতিয়ার রহমান

    • আপডেটের সময় : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

    লালমনিরহাট প্রতিনিধি:


    লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. মো. মতিয়ার রহমানকে জেলা পরিষদ চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) লালমনিরহাট জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. আবু জাফর এ ঘোষণা দেন।

    মো. আবু জাফর জানান, চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় মো. মতিয়ার রহমানকে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

    অ্যাড. মো. মতিয়ার রহমান এর আগে দুই বার জেলা পরিষদের চেয়ারম্যান এবং প্রশাসক পদে দায়িত্ব পালন করেছেন।

    আন্দোলন সংগ্রামে প্রথম সারিতে থাকা মতিয়ার রহমানের নামে ১৯৮৬ সালে একদিনে ১১টি মামলা হয়েছিলো। রাজনৈতিক মামলায় ২০০৩ সালে তাকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে গ্রেফতার করা হয়েছিলো। বিএনপি জামাত জোট সরকারের জুলুম নির্যাতনের স্বীকার মতিয়ার রহমান তৃণমূল থেকে উঠে এসেছেন।

    এ্যাড. মতিয়ার রহমান ছাত্রজীবনেই রাজনীতিতে জড়িয়ে পরেন। ১৯৭৩-৭৪ সালে সেই সময়ে তিনি ছাত্রলীগের স্কুল কমিটির সভাপতির দ্বায়িত্ব পালন করেছেন। ১৯৭৫ সালের পর জিয়াউর রহমান যখন রাজনীতি নিষিদ্ধ করে দেন তখন তিনি চুপিসারে ঘরে ঘরে রাজনীতির কথা বলতেন। ১৯৭৯ সালে তিনি কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

    ১৯৮০ সালে তিনি লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। ১৯৮৪ সালে তিনি জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ১৯৮৬ সালে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদকের দ্বায়িত্ব পান।

    ১৯৮৬-২০০৬ সাল পর্যন্ত জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদকের দ্বায়িত্ব পালন করে ওই বছরেই জেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক নির্বাচিত হন। তখন থেকে তিনি সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।


    লালসবুজের কণ্ঠ/এআর

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর