রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে জামায়াতের শতাধিক এনজিও - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন

    রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে জামায়াতের শতাধিক এনজিও

    • আপডেটের সময় : শনিবার, ৪ জুন, ২০২২

    লালসবুজের কণ্ঠ রিপোর্ট,


    চীনের কারণে রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছে না বলে অভিযোগ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। তিনি বলেছেন, চীনের কারণে রোহিঙ্গাদের বাস্তুহারা করা হয়েছে। এখন চীনের কারণেই বাংলাদেশ রোহিঙ্গাদের প্রত্যাবাসন করতে পারছে না।

    শনিবার বিকালে রাজশাহীতে ‘রোহিঙ্গা সংকট এবং বাংলাদেশের জাতীয় নিরাপত্তা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজশাহী নগরীর শাহমখদুম কলেজ মিলনায়তনে নির্মূল কমিটির জেলা ও মহানগর এর আয়োজন করে।

    শাহরিয়ার কবির বলেন, রোহিঙ্গারা যে এলাকা থেকে এসেছেন সেখানে চীন একটি মুক্ত অর্থনৈতিক অঞ্চল করতে চায়। তাই রোহিঙ্গাদের ওপর নির্যাতন চালানো হয়েছে। রোহিঙ্গারা প্রাণ নিয়ে পালিয়ে এসেছেন। এখন চীনের কারণেই প্রত্যাবাসন হচ্ছে না।

    তিনি বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারের সঙ্গে সরকারের চুক্তি হয়েছে। কিন্তু দুঃখজনক এখনও রোহিঙ্গারা ফিরতে পারেনি। এ নিয়ে বাংলাদেশ যতবার আন্তর্জাতিক অঙ্গনে যাচ্ছে, ততবারই চীন এতে ভেটো দিয়ে বলছে, এটা বাংলাদেশ-মিয়ানমারের ব্যাপার। ফলে কোনভাবেই রোহিঙ্গাদের প্রত্যাবাসন করা যাচ্ছে না।

    এখন রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখানো হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে জামায়াতের শতাধিক এনজিও রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে। তাদের জেহাদ শেখানো হচ্ছে। তারা বাংলাদেশ ও মিয়ানমারের একটা অংশ দখল করে স্বাধীন মুসলিম দেশ হিসেবে প্রতিষ্ঠার নীল নকশা করছে। এসব এনজিও’র বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।’

    সভায় স্বাগত বক্তব্য দেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. সুজিত সরকার।

    জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহানের সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল, বঙ্গবন্ধু পরিষদের রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ ও সাবেক ছাত্রনেতা শফিকুজ্জামান শফিক। সঞ্চালনা করেন ছাত্রনেতা তামিম শিরাজী।

     


    কেয়া/রাজশাহী/এস এস

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর