1. [email protected] : News room :
রাবির 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাশের হার ৩৮.২৩ শতাংশ - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাশের হার ৩৮.২৩ শতাংশ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

রাবি প্রতিনিধি:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. কুদরত-ই-খুদা একাডেমিক ভবনের বিজ্ঞান অনুষদের সভা কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এসময় ‘সি’ ইউনিট সমন্বয়ক অধ্যাপক শাহেদ জামান বলেন, ‘আমরা আশা করছি ফলাফল শতভাগ নির্ভুল। কারণ যারা দায়িত্বে ছিল তারা খু্ব সুক্ষভাবে দায়িত্ব পালন করেছেন। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সংশ্লিষ্ট সকলকে সুষ্ঠুভাবে ফলাফলের কাজ সম্পাদন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘সি’ ইউনিটে আবেদনকৃত ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছুর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬২ হাজার ৮৩৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ২৩ হাজার ৯৯৫ জন। চার শিফট মিলিয়ে গড় পাশের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ।

এর মধ্যে ‘সি’ ইউনিটের গ্রুপ-১ এ পাশের হার ৪৪ দশমিক ৩১ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৭ দশমিক ৫৫, গ্রুপ-২ এ পাশের হার ৪২ দশমিক ৭৬ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫, গ্রুপ-৩ এ পাশের হার ৩৫ দশমিক ৮৭ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৫ এবং গ্রুপ-৪ এ পাশের হার ২৯ দশমিক ৯৮ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৩ দশমিক ৪০।

ফল প্রকাশের পূর্বে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘আমরা ভর্তি পরীক্ষার ফলাফলের এই দুরূহ কাজটি অত্যন্ত ভালো করে শেষ করেছি। এবারের ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের প্রশ্নের মানও যথেষ্ট ভালো ছিল। আশা করছি সকলের সহযোগিতায় ফলাফল প্রকাশের পরবর্তী কাজগুলোও শেষ করতে পারবো।’

এসময় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামসহ বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ডিন ও সকল বিভাগের সভাপতিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৫ জুলাই রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


খোরশেদ/তন্বী

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর